ইংরেজি নতুন বছর ২০২১ কে স্বাগত জানালো বাংলাদেশ

ইংরেজি নতুন বছর ২০২১ কে স্বাগত জানালো বাংলাদেশ

সুপ্রভাত বগুড়া (জাতীয়): করোনা মহামারির ভয়াবহতাকে পেছনে ফেলে বিশ্বের সাথে ইংরেজি নতুন বছরকে স্বাগত জানালো বাংলাদেশ। স্বাস্থ্যবিধি মানতে নানা নিষেধাজ্ঞার মাঝেও আতশবাজি, আলোকসজ্জা আর ফানুস উড়িয়ে দেশের বিভিন্ন প্রান্তে ২০২১ সালকে বরণ করে নেয়া হয়। নতুন বছর উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরানো যা কিছু অবরুদ্ধ করেছে সময়, ভেসে যাক তা নতুনের আহ্বানে, সুস্হ হোক পৃথিবী। এমন প্রত্যাশা সামনে রেখে নতুন বছরকে বরণ করেছে রাজধানীবাসী। নতুন বছর ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে মানুষে-মানুষে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন জোরদার করুক, এমনটিই আশা মানুষের মনে। করোনা সংক্রমণসহ সব সঙ্কট মোকাবেলার শক্তি এবং জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধির প্রত্যাশায় নতুন বছরে পদার্পণ সবার।

Pop Ads

নতুন বছর ২০২১ বরণে রাজধানীর আকাশে উড়ছে ফানুস। আকাশ ভরা আতশবাজির আলোক ছটা। বর্নিল সাজে পুরান ঢাকা এলাকা । রাত বারোটা বাজতেই নতুন বছরের শুরু। কালের গর্ভে আরও একটি বছর হারিয়ে গিয়ে নতুন প্রত্যাশা বয়ে নিয়ে আসলো ২০২১ সাল। সেই নতুনের সম্ভাবনাতেই যেন এই উল্লাস

নতুন বছর বয়ে আনুক নতুন আশা। জাগুক প্রাণ। আরও সমৃদ্ধ হোক দেশ ও জাতি, এই প্রত্যাশা সবার মনে।
লকডাউন, কোয়ারেন্টিন, আইসোলেশন! করোন শনাক্ত, মৃত্যু। এই জালেই আটকা পড়ে ছিল দু হাজার বিশ। তাই নতুন বছরে চাওয়া, মুক্ত হোক পৃথিবী এই মরণব্যাধি থেকে। ভারচুয়াল নয় বরং ফের প্রিয়জনের হাতে হাত, কাঁধে কাঁধ দিয়ে সুন্দর আগামীর দিকে এগিয়ে যাওয়ার বছর হোক ২০২১।

করোনা থেকে রক্ষা পেতে ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে পৃথিবীজুড়ে। এর মাঝেই আবার নতুন রূপে করোনা হাজির। আতঙ্কের বারুদে ফের যেন আগুন ! তাই অনিশ্চয়তা নিয়েই নতুন বছরে পা রাখছে পৃথিবীর মানুষ। নগরবাসীর প্রার্থনা, নতুন বছর হোক নির্মল সূর্যোদয়ের ৷ সব নিষেধের বেড়াজাল ভেঙে ফের হেসে উঠুক বাংলাদেশ।