উইজডেনের তালিকায় বাংলাদেশের পেসার এবাদত

উইজডেনের তালিকায় বাংলাদেশের পেসার এবাদত

ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন পত্রিকার ‘উইজডেন ক্রিকেটার্স এ্যালামনাক’এর তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের পেসার এবাদত হোসেন। গত বছরের সেরা টেস্ট পারফরমার হিসেবে সম্মানজনক ‘উইজডেন ট্রফির’ মনোনায়ন তালিকায় উঠেছে এবাদতের।

মূলত বছরের সেরা টেস্ট পারফরমেন্সের উপর ভিত্তি করে ‘দ্য উইজডেন ট্রফি’ দেয়া হয়। গেল বছরের শুরুতেই নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুইয়ে টেস্ট জয়ের নায়ক ছিলেন এবাদত। ম্যাচে ১২১ রানে ৭ উইকেট নেন তিনি।

Pop Ads

প্রথম ইনিংসে ৭৫ রানে ১ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ৪৬ রানে ৬ উইকেট নেন এবাদত। দ্বিতীয় ইনিংসে এবাদতের বিধ্বংসী বোলিংয়ে ১৬৯ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। জবাবে মাত্র ৪০ রানের টার্গেট স্পর্শ করে ৮ উইকেটে ঐতিহাসিক জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

ম্যাচজয়ী পারফরমেন্সের কারণেই বর্ষসেরা টেস্ট পারফরমার হিসেবে দ্য উইজডেন ট্রফির জন্য সংক্ষিপ্ত তালিকায় মনোনায়ন পেয়েছেন এবাদত। এবাদতের সাথে আরও মনোনায়ন পেয়েছেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো-হ্যারি ব্রুক, ভারতের রবীন্দ্র জাদেজা, শ্রীলংকার প্রবাদ জয়াসুরিয়া,

অস্ট্রেলিয়ার উসমান খাজা-মার্নাস লাবুশেন এবং নিউজিল্যান্ডের টম লাথাম। আগামী ২০ এপ্রিল গেল বছরের সেরা টেস্ট পারফরমার হিসেবে উইজডেন ট্রফি বিজয়ীর নাম ঘোষণা করা হবে।