একটি উগ্র সাম্প্রদায়িক অপশক্তি দেশে তাণ্ডব চালিয়ে যাচ্ছে

সুপ্রভাত বগুড়া (জাতীয়): হেফাজতে ইসলাম নামে একটি উগ্র সাম্প্রদায়িক অপশক্তি দেশের বিভিন্ন স্থানে যে তাণ্ডব চালিয়ে যাচ্ছে, যা সহনশীলতার সকল মাত্রা অতিক্রম করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি- জামায়াত নৈরাজ্য সৃষ্টি করে আগুন সন্ত্রাসের মাধ্যমে ২০১৩- ১৪ সালের মতো করে আবার রাষ্ট্রীয় ক্ষমতা দখলের ঘৃণ্য খেলায় মত্ত হয়েছে। এসময় সড়কমন্ত্রী আওয়ামী লীগসহ সব সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নির্দেশ দিয়ে বলেন, ‘সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারী ও সাম্প্রদায়িক অপশক্তির উসকানিদাতাদের তালিকা প্রস্তুত করে এদের রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে।

Pop Ads

দেশের জনগণের ধৈর্য ও সহনশীলতার একটা সীমা আছে। সীমা অতিক্রম করলে তার পরিণতি হবে ভয়াবহ বলেও হুঁশিয়ারি দেন ওবায়দুল কাদের। এছাড়া করোনা মোকাবেলায় লকডাউনের মধ্যে ঢাকাসহ দেশের সকল সিটি করপোরেশনে গণপরিবহন চালুর যে সিদ্ধান্ত সরকার নিয়েছে, এ বিষয়ে বিরূপ মন্তব্যকারীদের উদ্দেশ্যে কাদের বলেন, এটা অত্যন্ত দুঃখজনক।

পরিবহন মালিক-শ্রমিকদের কাছে নতি স্বীকার করে সরকার এ সিদ্ধান্ত নেয় নি। মূলত জনগণের দাবির মুখে জনস্বার্থে দুর্ভোগ কমাতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। তিনি আরো জানান, দুই-একদিনের মধ্যে দূরপাল্লার বাস সার্ভিস চালুর ব্যাপারে অনেকে অপপ্রচার চালাচ্ছে, যা মোটেও সত্য নয়।