করোনার সংক্রমণের ঢেউ ঠেকাতে দিল্লিতে সব বেসরকারি অফিস বন্ধের নির্দেশ

করোনার সংক্রমণের ঢেউ ঠেকাতে দিল্লিতে সব বেসরকারি অফিস বন্ধের নির্দেশ

করোনার সংক্রমণের ঢেউ ঠেকাতে দিল্লিতে সব বেসরকারি অফিস বন্ধ করে দিয়ে কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। শুধু জরুরি পরিষেবাদাতা প্রতিষ্ঠান এ নির্দেশনার বাইরে থাকবে। এতদিন ৫০ শতাংশ কর্মী নিয়ে চালু ছিল সরকারি ও বেসরকারি অফিস। বাকিরা বাসা থেকে কাজ করেছে।

নতুন এই নিয়মের আওতার বাইরে থাকবে জরুরি পরিষেবাদাতা প্রতিষ্ঠান, বেসরকারি ব্যাংক, ইনস্যুরেন্স কোম্পানি, ফার্মা কোম্পানি, কুরিয়ার সার্ভিসের অফিস। দিল্লি দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ-ডিডিএমএ এই সিদ্ধান্ত নেয়।

Pop Ads

গতকাল (সোমবার) দিল্লিতে রেস্তোরাঁ ও বার বন্ধ করে দেওয়া হয়। তবে টেকওয়ে ও হোম ডেলিভারির অনুমতি দেওয়া হয়। গতকাল দিল্লিতে ১৯ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে, রোববার এ সংখ্যা ছিল কিছু বেশি ২২ হাজার ৭৫১।

গতকাল শনাক্তের হার ছিল ২৫ শতাংশ, যা গতবছরের ৫ মে’র পর সর্বোচ্চ। একই সঙ্গে শহরটিতে ১৭ জনের মৃত্যু হয়েছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেন, ‘আগামী দু-একদিনের মধ্যেই শহরে সংক্রমণ চূড়ায় পৌঁছবে। এমনও হতে পারে, আমরা বর্তমানে সংক্রমণের চূড়াতেই অবস্থান করছি। তারপর থেকে ক্রমশ নামবে সংক্রমণ।’ সূত্র: এনডিটিভি