করোনা : বগুড়া’র নন্দীগ্রামে হরিবাসর বন্ধ করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): করোনা সংক্রামণ বেড়ে যাওয়ায় এবং এর প্রতিরোধে সরকারের ঘোষণা অনুযায়ী এক সপ্তাহের লকডাউনে সারাদেশ। এরই ধারাবাহিকতায় বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় চলছে ঢিলেঢালা লকডাউন। পৌরসভা এলাকার কালিকাপুর গ্রামে ১৬ প্রহর ব্যাপি হরিবাসর চলছিল।

সেখানে লোক-সমাগমের খবর পেয়ে গত সোমবার হরিবাসরস্থলে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুল ইসলাম। এসময় চলমান হরিবাসর বন্ধ করে দেন তিনি। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন পৌরসভার মেয়র মো. আনিছুর রহমান।

Pop Ads

জানা যায়, হরিবাসর চলছে এমন সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল ইসলাম সহ একদল পুলিশ গিয়ে হরিবাসর বন্ধ করে। সেই সাথে সবাইকে লকডাউন ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য দিকনির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তিনি বলেন, দেশে লকডাউন চলছে। এখন সভা-সমাবেশ, লোকজন সমাগম হয় এমন কোন অনুষ্ঠান করা যাবে না। সবাইকে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। ব্যতিক্রম হলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় ও সরকার ঘোষিত সময় উপেক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় উপজেলার বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ৪ জনকে ৩ হাজার ৭০০ জরিমানা করা হয়েছে। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল ইসলাম।