কৈচড় উত্তরপাড়া রাস্তায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় কবর স্থানের উপর দিয়ে পানি প্রবাহিত !

কৈচড় উত্তরপাড়া রাস্তায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় কবর স্থানের উপর দিয়ে পানি প্রবাহিত ! ছবি-রায়হান

সুপ্রভাত বগুড়া (রায়হানুল ইসলাম ):  বগুড়া সদরের ১নং ফাঁপোড় ইউনিয়নের কৈচড় উত্তরপাড়া রাস্তায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় কবর স্থানের উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। বর্ষা মৌসুমে এলাকার শত শত মানুষের বাড়ি থেকে বের হয়ে কর্ম, বাজারসহ মসজিদে নামাজ পড়তে যেতে ঐ পথটি ব্যবহার করতে হয় এলাকাবাসীর।

সামান্য বৃষ্টিতেই ডুবে যাওয়া রাস্তা ভরাট হয়ে পচা, ময়লা আবর্জনা স্তুপের দুর্গন্ধযুক্ত পানির উপর দিয়ে পারাপার না হতে পেরে ঘর বন্দি হয়ে থাকতে হয় মানুষদের। যেতে পারেননা মসজিদে, বাজারে এমনকি কর্মেও। সাধারণ এলাকাবাসীর দাবি ৮নং ওয়ার্ডের অবহেলিত কৈচড় উত্তরপাড়ার এই রাস্তাটির দুপাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বাড়ি-ঘরের পানিসহ বিভিন্ন ময়লা আবর্জনার দুর্গন্ধে এলাকাবাসী অতিষ্ট।

Pop Ads

আনুমানিক দেড় কিলোমিটার এ রাস্তায় পানি নিস্কাশনের সুষ্টু ব্যবস্থা না থাকায় পাশের কবর স্থানের উপর দিয়ে পায়খানার মল-ময়লাযুক্ত পানি প্রবাহিত হচ্ছে। এলাকার তরুণ রাজনৈতিক জিল্লুর রহমান জুয়েল জানান, অনেক চেষ্টা করেও কোন লাভ হচ্ছেনা।

অজানা কারণে কৈচড় উত্তরপাড়া রাস্তায় ড্রেন নির্মাণ করা হচ্ছেনা। আমাদের দাবি পরিবেশ নষ্টসহ, মানুষের চলাফেরা, মসজিদে নামাজ না পড়তে পারাসহ কবর স্থানে পানি ঢুকে যাওয়া বন্ধ করতে অবিলম্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন ব্যবস্থা গ্রহণ করেন।