ক্ষেতলালে মিটার চুরির অভিযোগে ১ জনকে আটক করেছে পুলিশ

230

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন থেকে চলা বৈদ্যুতিক মিটার চুরি চুরি খেলা চক্রের এক সদস্যকে হাতেনাতে আটক করেছে ক্ষেতলাল থানা পুলিশ। গতকাল শুক্রবার (২৮ জানুয়ারি) দিবাগত রাতে জয়পুরহাট জেলার কালাই উপজেলার বেগুনগ্রাম ডিপপাড়া হতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ক্ষেতলাল উপজেলার বটতলী হতে চুরি যাওয়া মিটার চুরির অভিযোগে শামসুল ইসলাম (৩৫) নামে একজনকে আটক করেছেন তদন্তকারী কর্মকর্তা ক্ষেতলাল থানা পুলিশের এসআই মোখলেছুর রহমান। থানা সূত্রে জানা গেছে, গত ২৪ জানুয়ারি মিটার মালিক ক্ষেতলাল উপজেলার বটতলী নামাপাড়ার কবির আহাম্মেদ বাদী হয়ে অজ্ঞাত নামে ক্ষেতলাল থানা একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরেরপর ক্ষেতলাল থানায় মিটার চুরির মামলার এজাহারে বাদীর দেওয়া তথ্য ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নিশ্চিত হয়ে চুরির অভিযোগে গতকাল শুক্রবার (২৮ জানুয়ারি) রাত ১০ টায় জেলার কালাই উপজেলার বেগুন গ্রামের ডিপপাড়ার নিজ বাড়ী হতে শামসুল ইসলাম (৩৫) হাতেনাতে আটক করেন ক্ষেতলাল থানা পুলিশের মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মোখলেছুর রহমান। ঘটনা সুত্রে জানা যায়, আটক শামসুল ইসলাম ডিপটিউবওয়েলে লাইনম্যান হিসেবে কাজ করে। গত ৯ জানুয়ারি প্রথমে তার নিজ গ্রামের জনি নামে এক ব্যক্তির মিটার চুরি করে এবং ৫ হাজার টাকা বিকাশের মাধ্যমে নিয়ে মিটার ফেরত দেয়।

এরপর দ্বিতীয় দফায় গত ২৪ জানুয়ারি বিকেল সাড়ে পাঁচটায় ক্ষেতলাল উপজেলার বটতলী বাজার সংলগ্ন বটতলী নামাপাড়া রাস্তার পাশে অবস্থিত পল্লী বিদ্যুতের পোলে থাকা মিটার হাতের ধাক্কা দিয়ে খুলে নেয় এবং যোগাযোগের জন্য একটি ফোন নাম্বার পোলের কাছে রেখে যায় সে। মিটার মালিক ওই নাম্বারে যোগাযোগ করলে দরকষাকষির এক পর্যায়ে সেখানেও ৫ হাজার টাকা পেয়ে চুরি যাওয়া মিটারের খোঁজ দেয়। মিটার মালিক শামসুল ইসলাম তার দেওয়া তথ্যমতে পার্শ্ববর্তী সিমের ঝাংলা হতে মিটারটি উদ্ধার করেন। বটতলী বাজারের নামাপাড়ার কবির আহাম্মেদ বাদী হয়ে গত ২৪ জানুয়ারি থানায় মামলা করেন। সেই মামলার এজাহারে দেওয়া তথ্য ও প্রযুক্তির সহায়তা নিয়ে থানা অফিসার ইনচার্জ নীরেন্দ্র নাথ মন্ডল এর সার্বিক দিকনির্দেশনায় প্রথমে বিকাশের দোকানদার খোকনকে জিজ্ঞাসাবাদ করেন এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে চুরির অভিযোগে শামসুল ইসলামকে তার নিজ গ্রাম হতে আটক থানা পুলিশ।

Pop Ads

এতে নেত্রত্ব দেন এসআই মোখলেছুর রহমান। এ বিষয ক্ষেতলাল থানার অফিসার ইনচার্জ নীরেন্দ্র নাথ মন্ডল বলেন, দীর্ঘদিন থেকেই এলাকায় মিটার চুরি হচ্ছিল। মিটার চুরির অভিযোগের আলোকে সর্তকতা অবলম্বন করে বাদীর দেওয়া তথ্য ও প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে মিটার চুরি অভিযোগে শামসুল ইসলামকে তার নিজ বাড়ী হতে গ্রেপ্তার করা হয় এবং আজ শনিবার বিকেলে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 

সুপ্রভাত বগুড়া/ এম রাসেল আহমেদ