গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮৩ জনের মৃত্যু !!

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮৩ জনের মৃত্যু !!

সুপ্রভাত বগুড়া (জাতীয়): গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে পুরুষ ৫৮ জন এবং নারী ২৫ জন। এখন পর্যন্ত করোনায় মোট মারা গিয়েছেন ১০ হাজার ৯৫২ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৯৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৭ লাখ ৪২ হাজার ৪০০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৭৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৩ হাজার ১৫১ জন।

শনিবার (২৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ২২৮টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৫৭১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩ লাখ ২৩ হাজার ৫৭৯টি।

Pop Ads

তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ৪৪ হাজার ৬৯৬টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ ৭৮ হাজার ৮৮৩টি। আরও বলা হয়, দেশে এখন মোট ৩৫০টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে।

এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১২২টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৩৪টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১৯৪টি পরীক্ষাগারে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১৩ দশমিক ১১ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৯৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৮ শতাংশ।