গুলিস্তানে ফুটপাত দখলমুক্তের অভিযানে হকারদের হামলা, আটক-২

গুলিস্তানে ফুটপাত দখলমুক্তের অভিযানে হকারদের হামলা, আটক-২

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলের এ ঘটনায় আটক করা হয়েছে দুজনকে। অন্যদিকে যেকোনো মূল্যে ফুটপাত হকারমুক্ত করার ঘোষণা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। রাজধানীর অন্যতম ব্যস্ত গুলিস্তান এলাকার ফুটপাত দখলমুক্ত করতে বিকেল ৩টা থেকে উচ্ছেদ অভিযান শুরু করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। গোলাপশাহ মাজারের উল্টো দিকে ফুটপাতে গেলে পাল্টে যায় দৃশ্যপট।

অবৈধ দুটি ভাসমান খাবার দোকান উচ্ছেদ করতে গেলে হঠাৎ উত্তেজিত হয়ে পড়েন হকাররা। এ সময় সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ওপর হামলার চেষ্টা চালানো হয়। জব্দ করা মালামাল ছিনিয়ে নিয়ে ভাঙচুর করা হয় সিটি করপোরেশনের গাড়ি। এ সময় আটক করা হয় দুজনকে।

Pop Ads
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান বলেন, আমরা অভিযান বন্ধ করব না। আমাদের লক্ষ্য আহাদ পুলিশ বক্স’সহ গুলিস্তান এলাকায় অবৈধ হকার উচ্ছেদ করা। আমরা লক্ষ্য অর্জনে অভিযান আরও জোরদার করব।
 
এর আগে গুলিস্তানের আহাদ পুলিশ বক্স থেকে শহীদ মতিউর রহমান পার্কের ফুটপাতে হকার উচ্ছেদ করা হয়। পরে গুলিস্তান শপিং কমপ্লেক্সের সামনের ফুটপাতে অভিযান চালানো হয়। এ সময় টিন দিয়ে ফুটপাত দখল করে মার্কেটের সংস্কার কাজ করায় তা উচ্ছেদ করা হয়।

গুলিস্তান শপিং কমপ্লেক্সের ব্যবসায়ীরা বলেন, ফুটপাতে অবৈধ হকারদের কারণে মার্কেটের গেট খুঁজে পেতে কষ্ট হয় ক্রেতাদের। আমাদের কাঙ্ক্ষিত বেচাবিক্রি হয় না। আবার সাধারণ মানুষ স্বাচ্ছন্দ্যে হাঁটতেও পারেন না। এ উচ্ছেদ অভিযানে অন্তত সাধারণ মানুষ ও মার্কেটের ব্যবসায়ীরা স্বস্তি পাবে।
হকারদের সচেতন করার পাশাপাশি গুলিস্তানের ফুটপাতে নিয়মিত অভিযান চলবে বলে জানিয়েছে সিটি করপোরেশন।