গোবিন্দগঞ্জ বন্যায় প্লাবিত রাস্তাঘাটসহ হাজারও বাড়িঘর, শহুরে রাস্তায় চলছে নৌকা !

গোবিন্দগঞ্জ বন্যায় প্লাবিত রাস্তাঘাটসহ হাজারও বাড়িঘর, শহুরে রাস্তায় চলছে নৌকা ! ছবি-সামছুল

সুপ্রভাত বগুড়া (শামছুজ্জামান, গোবিন্দগঞ্জ প্রতিনিধি): গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানাই বন্যয় প্লাবিত হাজার পরিবার। গোবিন্দগঞ্জ করতোয়া নদীর বাঁধ ভাঞার করনে দুর্দশায় দুর্ভোগের কবলে হাজার পরিবার। ভয়াবহ আকার ধারণ করা চলমান বন্যায় গোবিন্দগঞ্জ পৌর শহরের ২নং ওয়ার্ড,১নং ওয়ার্ড,৩নং ৪নং ৫নং ও ৭নং ওয়ার্ডের ঘরবাড়ি ও রাস্তা ঘাট ডুবে চরম দূর্ভোগে পড়েছে শহরবাসী।

খোঁজ নিয়ে জানা গেছে,শহরে অবস্থিত উপজেলার সরকারী-বেসরকারী গুরুত্বপূর্ণ স্থাপনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,পল্লী উন্নয়ন অফিসারের কার্যালয়,রেজিস্ট্রার অফিস এলাকা জলমগ্ন হয়েছে,এছাড়া উপজেলা ডাক বাংলো এলাকা,গোবিন্দগঞ্জ পুলিশ ষ্টেশন এলাকাসহ উপজেলার বিভিন্ন দাপ্তরিক অফিসে বন্যার পানি উঁকি দিচ্ছে এবং এসকল এলাকার চলাচলের রাস্তাঘাট ডুবে গেছে।

Pop Ads

এতে এসকল প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সেবা প্রত্যাশীরা চরম দূর্ভোগে পড়েছে। এদিকে গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক মহাসড়ক ডুবে গেছে।এ মহাসড়ক ডুবে যাওয়ায় যানচলাচল বন্ধ হয়ে পড়েছে।এছাড়াও শহরের ঝিলপাড়া এলাকার বাজার রোড ডুবে গেছে।শহরের বিভিন্ন ছোট্ট ব্যাবসায়ী প্রতিষ্ঠান ও কলকারখানায় পানি প্রবেশ করায় বিভিন্ন ব্যাবসায়িক সরঞ্জাম বিনষ্ট ও ব্যাবসায়িক কার্যক্রম বন্ধ  হয়ে ক্ষতির মুখে পড়েছে ব্যাবসায়ীরা।

এছাড়াও শহরের বিভিন্ন নার্সারীতে পানি প্রবেশ করায় ফল,ফুলসহ বিভিন্ন প্রাজাতির ছোট  চারাগাছ ও ফষলআদি ডুবে ব্যাপক ক্ষতি হইছে। বন্যার এ পরিস্থিতিতে চরম দূর্ভোগে পড়েছে শহরবাসী।তবে ভুক্তভোগী এ শহরবাসীর দাবী পৌরসভার ২নং ওয়ার্ডের খলসীচাঁদপুর এলাকার  বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কাটা অংশ মেরামত ও স্লাইসগেট নিয়ন্ত্রণ না করায় ঐ অংশ দিয়ে বন্যার পানি এসে শহরবাসী প্লাবিত হয়েছে।তাদের দাবী বাঁধের ভাঙ্গন অংশ মেরামত করলে এবং স্লাইসগেট নিয়ন্ত্রণ করলেই প্লাবন থেকে রক্ষা পেতো শহরবাসী।