জয়পুরহাটে বৈদ্যুতিক মিটার ও মোটরসাইকেল চোর চক্রের ১১ সদস্য গ্রেপ্তার!

263

নিজস্ব প্রতিবেদকঃ জয়পুরহাটে বৈদ্যুতিক মিটার ও মোটরসাইকেল চুরির হিরিকে সাধারন মানুষ অতিষ্ঠ। এমন পরিস্থিতিতে গোপন সংবাদের ভিত্তিতে জয়পুরহাট ও ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মিটার চোর চক্রের সাতজন ও মোটরসাইকেল ছিনতাই চক্রের আরও চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলা পুলিশ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য দেন  পুলিশ সুপার মাছুম আহম্মদ ভূঁঞা।

Pop Ads

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে জেলাসহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় পল্লী বিদ্যুতের বানিজ্যিক ও সেচ পাম্পের মিটার চুরির পর গ্রহাকদের জিম্মি করে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিতেন । এছাড়া যেকোন মোটরসাইকেল ষ্টার্ট করার জন্য উপযোগী চাবী তৈরি করে জেলাসহ পার্শ্ববর্তী কয়েকটি জেলায় মোটরসাইকেল চুরি ও ছিনতাই করতো চক্রের সদস্যরা।

গ্রেপ্তারকৃত মিটার চোর চক্রের সদস্যরা হলেন, জয়পুরহাটের কালাই উপজেলার বেগুনগ্রামের অব্দুস সামাদ ফকিরের ছেলে মাহফুজার রহমান সাদ্দাম (৩০), একই উপজেলার কাথাইল গ্রামের মামুনুর রশিদের ছেলে জয়নাল হাজারী মফিজুল (৩৭), মাত্রাই গ্রামের আব্দুর রহমানের ছেলে জাকারিয়া (২৪), একই গ্রামের মিনহাজুলের ছেলে আরিফ শেখ (২০), ময়নুল ইসলামের ছেলে সুজাউল মিয়া (২০), দেওগ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে আঞ্জুমান (৩৫), হাট শিকা গ্রামের বলরাম চন্দ্রের ছেলে কানাই চন্দ্র মহন্ত (৪২)।

অন্যদিকে মোটরসাইকেল চোর চক্রের সদস্যরা হলেন, পাঁচবিবি উপজেলার ফকির পাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে তুহিন হোসেন (২১), একই এলাকার আতোয়ারের ছেলে নাদিম হাসান (১৯), আমজাদ হোসেনের ছেলে শাওন হোসেন (২৫) ও মন্সিপাড়া গ্রামের আতিকুজ্জামান রিপনের ছেলে লাবিব হাসান (২০)।

পুলিশ সুপার মাছুম আরও জানান, এমন অভিযোগ ও মামলার ভিত্তিতে তথ্য-প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বিভিন্ন এলাকা থেকে চারজনকে এবং একই অভিযোগে রাজধানী ঢাকা থেকে চোর চক্রের আরও সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা সকলেই জয়পুরহাট জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা বলে নিশ্চিত করেছে পুলিশ।

 

সুপ্রভাত বগুড়া/ এম রাসেল আহমেদ