ঝিনাইদহে মায়ের উপর অভিমান করে ইবি ছাত্রীর আত্মহত্যা

ঝিনাইদহে মায়ের উপর অভিমান করে ইবি ছাত্রীর আত্মহত্যা। ছবি-রাসেল
সুপ্রভাত বগুড়া (রাসেল আহাম্মেদ ঝিনাইদহ): ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল আই বাসস এর জেলা প্রতিনিধি এ্যাড শেখ সেলিমের বড় মেয়ে ফাবিহা সুহার (২৩) অকাল মৃত্যু হয়েছে।
মায়ের উপর অভিমান করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুহা নিজ কক্ষে আত্মহত্যা করে।
শনিবার সন্ধ্যায় ঝিনাইদহ শহরের আদর্শপাড়ার বাসায় এই হৃদয়বিদারক ঘটনাটি ঘটে।ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।খবর পেয়ে ঝিনাইদহের সাংবাদিক সমাজ,ইবির শিক্ষক-শিক্ষার্থী,বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু সাংবাদিক শেখ সেলিমের বাড়িতে ছুটে যান।এ সময় বাড়িতে শোকের ছায়া নেমে আসে।
জানা গেছে,মায়ের ওপর অভিমান করে সন্ধ্যা সাতটার দিকে নিজ বাড়িতে গলায় ফাঁস দেন সুহা।পরে পরিবারের লোকজন উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। রোববার বাদ যোহর ঝিনাইদহ উজির আলী স্কুল মাঠে তার জানাযা অনুষ্ঠিত হয়।
ইবির ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক মেহেদী হাসান জানান,গত শুক্রবার সুহার সঙ্গে তার মায়ের তর্কবিতর্ক হয়।এ সময় তার মা ঝিনাইদহ বিসিকের উপ-ব্যবস্থাপক মিনা সেলিম মেয়েকে শাসনের জন্য বকাঝকা করেন।এতেই অভিমান করে বসেন সুহা। শনিবার বিকালে পোড়াহাটী ইউনিয়নে সাংবাদিক দম্পত্তি একটি পিঠা উৎসবে যোগ দিতে যায়।এই সুযোগে সুহা নিজ বাড়িতে আত্মহত্যা করে।
এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.জাহাঙ্গীর হোসেন বলেন, আমি বিষয়টি শুনেছি।এটা খুবই দুঃখজনক ঘটনা।বিশ্ববিদ্যালয় পড়ুয়া একজন শিক্ষার্থীর এমন মৃত্যু কোনোভাবেই কাম্য নয়। ঘটনাস্থলে বিভাগের শিক্ষকদের পাঠানো হয়েছে।ঝিনাইদহ সদর থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান জানান,এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।