ট্রফি ভাঙার ঘটনায় তদন্ত হচ্ছে ইউএনওর বিরুদ্ধে : অতিরিক্ত সচিব

ট্রফি ভাঙার ঘটনায় তদন্ত হচ্ছে ইউএনওর বিরুদ্ধে : অতিরিক্ত সচিব

বান্দরবানের আলীকদমে ফুটবল খেলার ট্রফি ভেঙে ফেলার ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলামের বিরুদ্ধে তদন্ত হচ্ছে। রোববার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবুল হাছানাত হুমায়ুন কবীর।

তিনি আরও বলেন, আলীকদম উপজেলার ইউএনওসহ সাম্প্রতিক সময়ে মাঠ প্রশাসনের যে কয়জন কর্মকর্তার বিরুদ্ধে বিতর্কিত কর্মকাণ্ড করার অভিযোগ উঠেছে, তার প্রতিটি ঘটনার পৃথক তদন্ত হচ্ছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী দোষী সাব্যস্ত হলে ব্যবস্থা নেওয়া হবে।

Pop Ads

এ সময় বান্দারবানসহ কুড়িগ্রামের প্রশ্ন ফাঁস এবং বগুড়ায় নৈশপ্রহরীকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি হয়েছে বলেও জানান সচিব। বলেন, কেউ দোষী সাব্যস্ত হলে ব্যবস্থা নেয়া হবে।

গত শুক্রবার বিকেলে আলীকদম উপজেলার চৈক্ষ্যং আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে আন্তঃইউনিয়ন ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে প্রধান অতিথি ছিলেন ইউএনও মেহরুবা ইসলাম। খেলায় সমাপনী বক্তব্যে এবং পুরস্কার বিতরণের একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে বিজয়ী ও রানার্সআপ দলের ট্রফি ভেঙে ফেলেন তিনি।

এ-সংক্রান্ত একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে ইউএনওকে নিয়ে সমালোচনা শুরু হয়। ট্রফি ভাঙার প্রতিবাদে ইউএনওর প্রত্যাহার চেয়ে আলীকদমে গতকাল শনিবার বিক্ষোভ করেছেন স্থানীয় লোকজন।