ঠাকুরগাঁওয়ে লিচু গাছে আম : ভাতিজা এক্সিডেন্ট করেছে, তাই রাগের মাথায় আমটি ছিড়ে ফেলেছি !

ঠাকুরগাঁওয়ে লিচু গাছে আম : ভাতিজা এক্সিডেন্ট করেছে, তাই রাগের মাথায় আমটি ছিড়ে ফেলেছি ! ছবি-আলমগীর

সুপ্রভাত বগুড়া (আলমগীর ঠাকুরগাঁও ): ঠাকুরগাঁওয়ে লিচুগাছে আম ধরেছে -এ খবর ছড়িয়ে পড়লে দূর-দূরান্ত থেকে মানুষ ওই বাড়িতে ভিড় জমাচ্ছিলো গত দুদিন ধরে। বিষয়টি নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

কিন্তু মঙ্গলবার ওই লিচু গাছের আমটি ছিড়ে ফেললে দর্শনার্থীরা এসে হতাশা ব্যক্ত করেছেন। গাছের কাছে আমটি দেখতে গিয়ে না পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একজন লিখেছেন সদর উপজেলা বালিয়া এলাকায় লিচু গাছে আম ধরার দৃশ্য দেখার জন্য আসলাম। কিন্তু অত্যন্ত দু:খের বিষয় এলাকার সিকিম মেম্বার আমটি ছিড়ে ফেলেছে।

Pop Ads

প্রশাসনের কাছে এ সুষ্ঠ বিচার দাবি করেছে ওই ফেসবুক ব্যবহারকারী। লিচু গাছের মালিক আব্দুর রহমান জানান, লিচুগাছটি বাড়িতে লাগানো। ওই গাছে লিচুর একটি থোকায় লিচুর সঙ্গে একটি আম ধরতে দেখা যায়। বিষয়টি আমার নাতি হৃদয় প্রথম দেখতে পায়। সে বিষয়টি তার আমাকে দেখি ঘটনা সত্য।

এরপর ফেসবুকের মাধ্যমে জানাজানি চারদিকে এ সংবাদ ছড়িয়ে পড়ে এবং বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ তা একনজর দেখতে এখানে ছুটে আসছে। কিন্তু দু:খের বিষয় এলাকার সাবেক মেম্বার সিকিম সকালে লিচু গাছ থেকে আমটি ছিড়ে ফেলে।

এতে করে যারা আমটি দেখতে আসতেছে তারা হতাশ হয়ে ফিরে যাচ্ছে। মেম্বার আমটি ছিড়ে ঠিক করেনি।অভিযুক্ত মেম্বার সিকিমের কাছে আম ছেঁড়ার ঘটনা জানতে চাইলে তিনি বলেন, এলাকায় লিচু গাছের আমটি দেখার জন্য সারাদিন অনেকদুর থেকে গাড়ি নিয়ে মানুষ এসে ভিড় করছে।

এতে গতকাল আমার ভাতিজা মোটরসাইকেল এক্সিডেন্ট করে আহত হয়েছে। তাই রাগের মাথায় আমটি ছিড়ে ফেলেছি। পরে বুঝতে পেরেছি আমটি ছেড়া ঠিক হয়নি।এজন্য দূ:খ প্রকাশ করেন তিনি। এদিকে লিচু গাছে অলৌকিক আমটি দেখতে না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছে শত শত দর্শনার্থী।