ডিবি সেজে চাঁদাবাজি, পুলিশ অফিসার ক্লোজড!

ডিবি সেজে চাঁদাবাজি, পুলিশ অফিসার ক্লোজড!
এম রাসেল  আহমেদ  জয়পুরহাট: জয়পুরহাটের পাঁচবিবিতে ডিবি পুলিশ সেজে সিএনজি চালকের হাতে ফেনসিডিল ধরিয়ে ছবি তুলে টাকা আদায়ের সময় নিজেই আটক হয়েছেন জেলার কালাই থানার উপপরিদর্শক (এসআই) রাফি হাসান। সহযোগী হিসাবে আটক হয়েছেন সদর উপজেলার আমদই ইউনাইটেড ডিগ্রি কলেজের অফিস সহকারী মামুন হোসেন।
এদিকে, অভিযুক্ত পুলিশ কর্মকর্তা রাফি হাসানকে ক্লোজড করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। সহযোগীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে বলে জেলা পুলিশ সূত্রে জানা গেছে।জানা যায়, গতকাল শনিবার সন্ধ্যার দিকে প্রতিদিনের মতো উপজেলার বিভিন্ন এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে গাড়ি তল্লাশী করেন রাফি হাসান ও মামুন হোসেন।
 এসময় একটি সিএনজি আটকে চালককে হ্যান্ডকাফ লাগিয়ে মোটরসাইকেলে করে ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে নিয়ে যায়। সেখানে তার হাতে ফেনসিডিল ধরিয়ে দিয়ে ছবি তুলে এক লাখ টাকা দাবি করেন তারা। এক পর্যায়ে ওই চালক এসআই রাফিকে ১০ হাজার টাকা বিকাশ করে দেন।দূর থেকে বিষয়টি দেখতে পেয়ে ঘটনাস্থলে এগিয়ে যান আটাপুর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আমিনুল ইসলাম।
 তিনি অভিযুক্ত পুলিশ কর্মকর্তার পরিচয় জানতে চাইলে ইউপি সদস্যের ছবি তুলে তাকেও ফেনসিডিল দিয়ে মামলা দেওয়ার হুমকি দেন। ইউপি সদস্য সেখান থেকে না গিয়ে পাঁচবিবি থানার ওসিকে ফোন করে বিস্তারিত জানালে তিনি অভিযুক্তদের আটকাতে বলেন। এ সময় এসআই রাফি ও মোটরসাইকেল নিয়ে দ্রত পালানোর চেষ্টা করেও ব্যার্থ হয়।
পরে ঘটনাস্থলে এসে তাদেরকে আটক করে নিয়ে যান ওসি পলাশ চন্দ্র দেব।পাঁচবিবি থানার ওসি জানান, অভিযুক্ত এসআই রাফি হাসান নিজ থানা এলাকার বাইরে এসে অপরাধমূলক কাজ করায় তাকে ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে জেলা পুলিশে হস্তান্তর করা হয়েছে।জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা (পিপিএম) জানান, প্রাথমিক তথ্য প্রমাণের ভিত্তিতে এসআই রাফি হাসানকে ক্লোজড করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।