তরুণ সাংবাদিক মুঞ্জুরুল আলমের শুভ জন্মদিন

তরুণ সাংবাদিক মুঞ্জুরুল আলমের শুভ জন্মদিন

সুপ্রভাত বগুড়া ডেস্কঃ সৃজনশীল সাংবাদিকতায় প্রতিটি সাংবাদিকই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তেমনি একজন সময়ের সাহসী আপোষহীন,তরুণ সাংবাদিক মুঞ্জুরুল আলম। এ সময়ের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক সুপ্রভাত বগুড়া’র সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে কাজ করে যাচ্ছেন।। আজ ৩২ তম জন্মদিন। যেখানে অন্যায়, অত্যাচার, অপরাধ,দুর্নীতি -দূঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী এক সাংবাদিকের পদচারণা।

যে কোন মূল্যেই তিনি তুলে নিয়ে আসবেন ঘটনার অন্তরালের মূল রহস্য। অপরাধ ও অপরাধী যত গভীরই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা ও একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের সকল মন্দ কাজের আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতির সম্মুখে। যিনি সত্যের সন্ধানে আপসহীন সাংবাদিক, জীবনে সুখ, বিলাস, লোভ ও মোহের ঊর্ধ্বে। সহজ- সরল জীবনযাপন কিন্তু অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী। অপরাধমুক্ত সমাজ প্রতিষ্ঠায় অপ্রতিদ্বন্দ্বী।

Pop Ads

অন্যায়ের সাথে কখনোই আপোষ করেন না যিনি তিনি আর কেউ নয়, তিনি এ সময়ের প্রিয় প্রতিবাদী ও তরুণ সাংবাদিক সকলের প্রিয় মুখ মুঞ্জুরুল আলম।আপনি এই দিনে পৃথিবীতে এসেছেন তাই আপনাকে অনেক অনেক শুভেচ্ছা। আজকের এই দিনে এক শুভক্ষণে ১৯৮৯ সালের ২৫ শে সেপ্টেম্বর রায়গঞ্জ উপজেলার ধানঘরা ইউনিয়নের রৌহা গ্রামে তার জন্ম। এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মায়ের কোল জুড়ে ভূমিষ্ঠ হয় এক নবজাতক শিশু। আর সেই নবজাতক শিশুটি আজকের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক সুপ্রভাত বগুড়া’র স্টাফ রিপোর্টার মুঞ্জুরুল আলম।

এ সময়ের অনলাইন সাংবাদিকতায় সিরাজগঞ্জ জেলায় সাংবাদিকতার মধ্যে মুঞ্জুরুল নামটি বেশ পরিচিত ও অন্যতম।মুঞ্জুরুল আলম এস,এস,সি পাশ করেন, এইচ,জি,বি, এল রৌহা উচ্চ বিদ্যালয় থেকে এবং এইচএসসি পাশ করেন বেগম নুরুণ নাহার তর্কবাগীশ অনার্স কলেজ থেকে।২০১৩ সালে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে অনার্স, মাস্টার্স শেষ করেন।

সাংবাদিকতার শুরুটা ২০১৯ সাল থেকে দৈনিক সুপ্রভাত বগুড়া’র সম্পাদক আশরাফুল ইসলাম রহিত বার্তা সম্পাদক আবু সাইদ হেলাল, সাংবাদিক রাসেল আহমেদের হাত ধরে সাংবাদিকতার হাতেখড়ি পেয়েছিলেন মঞ্জুরুল আলম । সাংবাদিকতার মত মহান পেশা ছেড়ে অন্য কিছু ভাবতে চান না মুঞ্জুরুল আলম একজন উত্তম চারিত্রিক গুণাবলী প্রাণবন্ত ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ।

সৃজনশীলতা, প্রকাশভঙ্গি নম্র ও কোমল আচরণের জন্য তিনি সকলের কাছে সমান সমাদৃত। দেশ ও দেশের মানুষ নিয়ে প্রচন্ড আশাবাদী তিনি। সমৃদ্ধ, মাদকমুক্ত এবং দুর্নীতিমুক্ত সমাজ গড়ার সপ্ন দেখেন মুঞ্জুরুল আলম।আজকে তার জন্মদিনে” দৈনিক সুপ্রভাত বগুড়া “পরিবারের পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা। আগামীর দিনগুলো হোক হোক আরো সুন্দর সম্ভাবনার…।