দক্ষিণ এশিয়ার বৃহত্তম তথ্য-প্রযুক্তিভিত্তিক উৎসব “ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০” অনুষ্ঠিত

দক্ষিণ এশিয়ার বৃহত্তম তথ্য-প্রযুক্তিভিত্তিক উৎসব "ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০" অনুষ্ঠিত

সুপ্রভাত বগুড়া (জাতীয়): ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত দক্ষিণ এশিয়ার বৃহত্তম তথ্য-প্রযুক্তিভিত্তিক উৎসব ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ ডিসেম্বর) বিকেলে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয় তিন দিনব্যাপী এ আয়োজন। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ এমপি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব এবং বেসিস এর সভাপতি সৈয়দ আলমাস কবির।

Pop Ads

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক এমপি। অনুষ্ঠানের প্রধান অতিথি সালমান এফ রহমান বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, আমাদের দাবায়ে রাখতে পারবা না। ডিজিটাল বাংলাদেশের মাধ্যমে আমরা তা প্রমাণ করেছি।

এছাড়াও, অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বলেন, চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দেওয়া প্রযুক্তিবিদ তৈরির জন্য শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি স্থাপনের উদ্যোগ আমরা আইসিটি ডিভিশন থেকে গ্রহণ করেছি। বর্তমান বিশ্ব পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ‘Socially Distanced, Digitally Connected’ -এই প্রতিপাদ্য নিয়ে ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল ওয়ার্ল্ড এর ৭ম আসরটি।