দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রান নাশের হুমকি !

দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রান নাশের হুমকি ! প্রতিকী-ছবি

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব (বগুড়া): বগুড়ার শাজাহানপুর উপজেলার আড়িয়া- রহিমাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির অনিয়ম দুর্নীতির অভিযোগের তথ্য সংগ্রহ ও প্রকাশ করায় এশিয়ান টেলিভিশন ও দৈনিক যায়যায় দিন শাজাহানপুর উপজেলা প্রতিনিধি আবদুল ওহাবকে জীবন নাশের হুমকি দেয়া হয়েছে। এছাড়াও সে স্থানীয় িৈদনিক মুক্ত সকাল প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল সু- প্রভাত বগুড়া এর ষ্টাফ রিপোর্টার।

এ ঘটনায় প্রশাসন বরাবরে অভিযোগ দায়ের ও শাজাহানপুর থানায় সাধারন ডায়েরী করা হয়েছে। মঙ্গলবার ২৩ ফেব্রæয়ারী সংশ্লিষ্ট সুত্রে জানাযায়, নিয়মনীতির তোয়াক্কা না করে উপজেলার আড়িয়া-রহিমাবাদ উচ্চ বিদ্যালয় ভবনের নীচতলা মার্কেট করে বানিজ্যিক কেন্দ্রে রুপান্তর, পজিশন বিক্রি, শিক্ষার পরিবেশ বিনষ্ট, স্কুলটির ব্যাংক একাউন্টে টাকা জমা না করা, অবৈধ নিয়োগ ও মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে।

Pop Ads

এ সংক্রান্ত অভিযোগে আদালতে মামলাও হয়েছে। সংগত কারনে এসব তথ্য সংগ্রহ করে পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল ও ফেসবুকে সংবাদটি প্রকাশ করে সাংবাদিক আবদুল ওহাব। এরপরই মোবাইল ফোনে ০১৭৬১১২৩০৪৯ নম্বর থেকে তাকে জীবন নাশের হুমকি দেয়া হয়।

এসব করেই শুধু ক্ষান্ত হয়নি- পরবর্তীতে বিদ্যালয়টির শিক্ষক হায়দার আলী ও ম্যানেজিং কমিটির অনিয়ম দুর্নীতি যাতে কোনদিন প্রয়োজনে কোন সংবাদ বা তথ্য সংগ্রহ ও প্রকাশ করতে না পারে সে লক্ষ্যে বিদ্যালয়ে ওই সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ, অবাঞ্চিত ঘোষনা করে রেজুলেশন ও হেয় প্রতিপন্ন করে ফেসবুকে ষ্ট্যাটাস দিয়ে প্রকাশ করা হয়েছে।

যা সাংবাদিকের তথ্য সংগ্রহে বাধা. তথ্য অধিকার আইনের পরিপন্থি, সাংবাদিকের নিরাপত্তাহীনতার সাথে সংশ্লিষ্ট এবং ম্যানেজিং কমিটি হয়ে সন্ত্রাসী কার্যকলাপ।

এ সম্পর্কে সাংবাদিক আবদুল ওহাব বলেন, শুধু ওই মোবাইল থেকে নয়। সংবাদ প্রকাশের পর স্কুলটির ম্যানজিং কমিটির সদস্য আওরঙ্গজেবও তাকে গালি-গালাজ সহ হুমকি দিয়েছে। তাই তিনি নিরুপায় হয়ে প্রশাসন বরাবরে অভিযোগ দায়ের ও থানায় জিডি করেছেন।

এ প্রসংগে বিদ্যালয়টির আজীবন দাতা সদস্য আবু তালেব বলেন, এসব দুর্নীতির বিরুদ্ধে আদালতে মামলা করায় তাকেও জীবন নাশের হুমকি দিয়েছে প্রধান শিক্ষক হায়দার আলী ও ম্যানেজিং কমিটির সদস্য আওরঙ্গজেব।

শাজহানপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন বলেন, সাংবাদিককে হুমকির বিষয়টি খুব দুঃখজনক ও স্পর্শকাতর। তাই তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।