নির্বাচন পরবর্তী সহিংসতায় নাইজারে নিহত ২ !

নির্বাচন পরবর্তী সহিংসতায় নাইজারে নিহত ২ !

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): নাইজারে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচনের পর ছড়িয়ে পড়েছে ব্যাপক সহিংসতা। এতে কমপক্ষে দু’জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গ্রেফতার করা হয়েছে ৪৬৮ জনকে। নিহতদের মধ্যে ন্যাশনাল গার্ডের এক সদস্যও রয়েছে।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র ও নিরাপত্তা বিষয়ক মন্ত্রী আলকাচে আলহাদা একথা জানান। খবর এএফপি’র। রোববারের দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক অ্যান্ড রিপাবলিকান রিনিউয়াল দলের প্রার্থী মহামান ওসমানের বিরুদ্ধে ৫৫.৭৫ শতাংশ ভোট পাওয়ায় নাইজারের গণতন্ত্র ও সমাজতান্ত্রিক দলের প্রার্থী মোহামেদ বজৌমকে দেশটির স্বাধীন জাতীয় নির্বাচন কমিশন বিজয়ী ঘোষণার পর মঙ্গলবার এ সহিংসতা ছড়িয়ে পড়ে।

Pop Ads

এ নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওসমান ৪৪.২৫ শতাংশ ভোট পান। দেশটির দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচনে প্রাদেশিক ফলাফল ঘোষণার পর থেকেই বিরোধী দলের সমর্থকরা নিয়ামি, জিন্দার ও দোসোতে সহিংস বিক্ষোভ প্রদর্শন করে।

এসময় তারা আইন-শৃঙ্খলা বাহিনীর নির্দেশ উপেক্ষা করে বিভিন্ন রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং রাস্তার ওপর টায়ারে আগুন ধরিয়ে দেয়। আলহাদা সহিংসতা চলাকালে সরকারি ও বেসরকারি বিভিন্ন স্থাপনার ক্ষতিসাধন করার খবরও নিশ্চিত করেছেন।