নৌবাহিনীর আধিপত্য দিয়ে শেষ হলো বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস সাঁতার প্রতিযোগিতা

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): মঙ্গলবার (৬ এপ্রিল) সাঁতারের শেষদিনে ১০টি ইভেন্ট নিষ্পত্তি হয়। এদিন ২০০ মিটার ব্যক্তিগত মিডলে ইভেন্টে একমাত্র রেকর্ড গড়েন নৌবাহিনীর কাজল মিয়া। এ নিয়ে বাংলাদেশ গেমস সাঁতারে ১১টি রেকর্ড হয়।  নৌবাহিনীর আধিপত্য দিয়ে শেষ হলো বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস সাঁতার প্রতিযোগিতা। মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে ডাইভিং, ওয়াটারপোলো ও সাঁতার মিলিয়ে ৪২ ইভেন্টের নিষ্পত্তি হয়।

শীর্ষস্থানে থাকা নৌবাহিনী জিতেছে ৩৩টি স্বর্ণপদক। দ্বিতীয় স্থানে থাকা সেনাবাহিনীর অর্জন ৯টি স্বর্ণপদক। আর বিকেএসপি ১ রুপা ও ৪ ব্রোঞ্জ নিয়ে দলগতভাবে তৃতীয় স্থানে। ছেলেদের ২০০ মিটার ব্যক্তিগত মিডলে ইভেন্টে রেকর্ড গড়ে সোনা জয়ের পথে কাজল মিয়ার টাইমিং ছিল ২ মিনিট ১৩.৪৯ সেকেন্ড। আগের রেকর্ড ছিল নৌবাহিনীর আরেক সাঁতারু আরিফুল ইসলামের।

Pop Ads

২০১৯ সালে ২ মিনিট ১৪.৭৪ সেকেন্ডে গড়েছিলেন সে রেকর্ড। রুপা জয়ের পথে পুরনো রেকর্ড ভেঙেছেন সেনাবাহিনীর জুয়েল আহমেদও। তার টাইমিং ছিল ২ মিনিট ১৩.৮৬ সেকেন্ড। ব্রোঞ্জ জিতেছেন নৌবাহিনীর পলাশ চৌধুরী। ৪০০ মিটার ব্যক্তিগত মিডলে ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনীর জুয়েল আহমেদ ৪ মিনিট ৪৮.৫৩ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছেন। রুপা জয়ী নৌবাহিনীর কাজল মিয়া ৪ মিনিট ৫৫.৯৪ সেকেন্ড সময় নেন।

ব্রোঞ্জ জয়ী নৌবাহিনীর আরেক সাঁতারু পলাশ চৌধুরীর টাইমিং ছিল ৫ মিনিট ০.৮৩ সেকেন্ড। নারীদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলে ইভেন্টে সোনা জিতেছেন নৌবাহিনীর সোনিয়া আক্তার টুম্পা। এ জন্য তার সময় লেগেছে ৫ মিনিট ৪৯.১৬ সেকেন্ড। রুপা জয়ী সেনাবাহিনীর নাঈমা আক্তারের সময় লেগেছে ৫ মিনিট ৫৭.১৩ সেকেন্ড।

ব্রোঞ্জ জয়ের পথে নৌবাহিনীর মরিয়ম আক্তারের টাইমিং ছিল ৬ মিনিট ১০.০৫ সেকেন্ড। নারীদের ৫০ মিটার ব্রেষ্টস্ট্রোকে নৌবাহিনীর মাহফুজা খাতুন শীলা ৩৫.৮৪ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছেন। রুপা জয়ের পথে তার নৌবাহিনী সতীর্থ মরিয়ম আক্তার ৩৫.৯৭ সেকেন্ড সময় নিয়েছেন। মুন্সিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার ইরফানা খাতুন ব্রোঞ্জ জয়ের পথে সময় নেন ৪২.১১ সেকেন্ড।