পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় শিশুসহ ২৪ জন নিহত, ৩০ জন নিখোঁজ

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় শিশুসহ ২৪ জন নিহত, ৩০ জন নিখোঁজ

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় শিশুসহ ২৪ জন নিহত হয়েছেন। এ সময় আরও প্রায় ৩০ জন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে পুলিশ। নৌকাডুবিতে প্রাণহানির ঘটনায় শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার দুপুরে বোদা উপজেলার আউলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, নৌকার ধারণক্ষমতার বেশি যাত্রী তোলায় এ দুর্ঘটনা ঘটে। সেখানে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস এখনো উদ্ধার কাজ চালাচ্ছে। নৌকার ধারণক্ষমতার বেশি যাত্রী তোলায় এ দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে জানিয়েছে পুলিশ। ওই নৌকায় দেড়শাতাধিক যাত্রী ছিল বলে জানানো হয়।

Pop Ads

প্রত্যাক্ষদর্শীরা জানায়, সনাতন ধর্মাবলম্বীরা মহালয়া উপলক্ষে করতোয়া নদী দিয়ে নৌকায় করে বদেশ্বরী মন্দির থেকে মহালয়ার অনুষ্ঠান শেষে বাড়ি ফিরছিল। নৌকাটি আওলিয়ার ঘাট এলাকার মাঝ নদীতে গিয়ে ‍ডুবে যায়। ওই নৌকার বেশির ভাগ যাত্রী নারী ও শিশু।

এখন পর্যন্ত উদ্ধার করা মরদেহের বেশির ভাগই নারী ও শিশু। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৮ শিশু, ৪ পুরুষ ও ১২ নারী রয়েছেন। তাদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আটজনের মৃত্যু হয়েছে। বাকি ১৬ জনের লাশ নদীর পাড়ে রাখা হয়েছে।

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম জানান, এখন পর্যন্ত ১৬ জনের লাশ উদ্ধার করে নদীর পাড়ে রাখা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও ৩০ জন। মৃতের সংখ্যা বাড়তে পারে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, এ পর্যন্ত চার জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে এখনো নিখোঁজ অন্তত ৩০ জন। নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে। তবে তাৎক্ষণিকভাবে মৃতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে গেছেন পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম।