পঞ্চগড়ে নৌকাডুবি: তৃতীয় দিনের উদ্ধার অভিযানে আরও ১৬ মরদেহের সন্ধান

পঞ্চগড়ে নৌকাডুবি: তৃতীয় দিনের উদ্ধার অভিযানে আরও ১৬ মরদেহের সন্ধান

পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় তৃতীয় দিনের উদ্ধার অভিযানে আরও ১৬ মরদেহের সন্ধান মিলেছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ জনে। মঙ্গলবার ভোর সাড়ে ৫টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে।

এর মধ্যে জেলার আউলিয়ার ঘাট এলাকা থেকে দুই জনের, দেবীগঞ্জের করতোয়া ঘাট এলাকা থেকে দুই জনের ও দিনাজপুরের একটি নদী থেকে আরও দুই জনের মরদেহ উদ্ধার হয়। এর আগে রোববার নৌকিডুবির পর ২৫ জনের আর সোমবার আরও ২৫ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা।

Pop Ads

মঙ্গলবার ভোর থেকেই ঘটনাস্থল করতোয়ার আউলিয়ার ঘাট ও এর আশপাশে নিজ উদ্যোগে তাদের নিখোঁজ স্বজনদের খোঁজ করছেন। এর আগে নৌকাডুবির দ্বিতীয় দিনে ঘটনাস্থল থেকে প্রায় ১৬ কিলোমিটার দূরে দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গাসহ আশপাশের এলাকায় উদ্ধার হতে থাকে একের পর এক মরদেহ।

এক পর্যায়ে উদ্ধারকাজে পঞ্চগড় ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেয় রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহীর ডুবুরিদল।সোমবার মোট ২৫টি মরদেহের সন্ধান মেলে। এর মধ্যে ৭টি পাওয়া যায় দিনাজপুরের আত্রাই নদীতে।

রোববার দুপুরে বোদা বদ্বেশ্বরী মন্দিরে মহালয়া উৎসব উৎযাপন করতে শতাধিক সনাতন ধর্মাবলম্বী মাড়েয়া এলাকা থেকে বদ্বেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী ওঠানোর জন্য আউলিয়া ঘাটের করতোয়া নদীর মাঝে যাত্রীসহ ডুবে যায় নৌকাটি। এতে মঙ্গলবার সকাল পর্যন্ত ৫৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।