পোশাক নিয়ে সমালোচনায় নুসরাত ফারিয়া !

পোশাক নিয়ে সমালোচনায় নুসরাত ফারিয়া।

সুপ্রভাত বগুড়া (বিনোদন): কয়েকদিন আগেই ফরাসি পণ্য বয়কট করে আলোচনায় এসেছিলেন নুসরাত ফারিয়া। এবার আলোচনায় এলেন ব্যায়ামের পোশাকে। সোমবার নুসরাত ফারিয়া নিজের ফেসবুক পেইজে একটি ছবি পোস্ট করেন। সেই ছবিতে আসে ব্যাপক প্রতিক্রিয়া।

৩৪ হাজার লাইক ও নয় হাজার লাভ প্রতিক্রিয়ার বিপরীতে হাসির প্রতিক্রিয়া দিয়েছেন ১৭ হাজার ফেসবুক ব্যবহারকারী। ছবিতে নুসরাত ফারিয়াকে সমালোচনার তীরে বিদ্ধ করা হয়েছে। সোহাগি ইসরাত নামের এক নারী ফেসবুক ব্যবহারকারী নুসরাত ফারিয়ার এই পোশাকের সমালোচনা করে লিখেছেন, এমন পোশাক পরার দরকার ছিল না।

Pop Ads

মন্তব্যকারীরা অধিকাংশই নুসরাত ফারিয়ার পোশাক ট্রোল ও অশালীন শব্দ ব্যবহার করেছেন। বিশেষ করে নারী ফেসবুক ব্যবহারকারীরাও তাকে নিয়ে সমালোচনা করতে ছাড়েননি। গত ৩১ অক্টোবর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ফরাসি পণ্য বর্জনের আহ্বান জানিয়েছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া মাজহার।

তিনি জানান, তিনি ফরাসি ব্র্যান্ডের একটি দামি ঘড়িও ফেলে দিয়েছেন। নুসরাত ফারিয়ার এ স্ট্যাটাসের পর অনেক প্রশংসিত হয়েছেন তিনি। কেউ কেউ অবশ্য সমালোচনা করতেও ছাড়েননি। সমালোচনার জবাব দিয়ে নুসরাত ফারিয়া পরে আরও একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি লিখেছেন, ‘কেন একটি সহজ বিষয়কে এতটা জটিল করে তুলতে হবে?

যদি কারো কথা আমার অনুভূতিতে আঘাত করে তবে কি সেটা জানানোর আমার অধিকার নাই? নাকি অভিনেত্রী বলে আমার কোনো মতামতই থাকতে পারে না? ‘আমার ধর্ম আমার বিশ্বাস এবং আমার সহ্যসীমার বাইরে চলে যায় এমন কিছু নিয়ে কথা বলার ২০০ ভাগ অধিকার আমার আছে।’ আরজে হিসেবে কাজের মধ্য দিয়ে গণমাধ্যমে আগমন নুসরাত ফারিয়ার।

আরটিভির ‘ঠিক বলছেন তো‘ অনুষ্ঠানের মাধ্যমে প্রথম টিভি পর্দায় উপস্থাপনায় আসেন নুসরাত ফারিয়া। ২০১২ সালে এনটিভির ‘থার্টিফাস্ট ধামাকা কক্সবাজার’ অনুষ্ঠানটি ফারিয়া সবার নজর কেড়ে নেন। ২০১৩ সালের জানুয়ারিতে বলিউড প্লেব্যাক শিল্পী সুনিধি চৌহানের ‘সুনিধি লাইভ কনসার্ট’ শিরোনামের অনুষ্ঠান উপস্থাপনা করে দারুণ প্রশংসিত হন তিনি।