ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েল বিমান হামলা

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েল বিমান হামলা

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। শনিবার এ হামলা চালায় ইসরায়েলের বাহিনী। বেলুন হামলার জবাবে এ হামলা চালানো হয়েছে বলে দাবি ইসরায়েলের। রয়টার্সের খবরে বলা হয়েছে, ইসরায়েলের হামলায় কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা এখনো জানা যায়নি।

এ ছাড়া হতাহত হওয়ার কোনো খবর এখনো পাওয়া যায়নি। হামলার পর ইসরায়েলের সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, হামাস গাজার যেখান থেকে রকেট হামলা চালায়, সে স্থাপনা লক্ষ করে বিমান হামলা চালানো হয়েছে। যদিও হামলার পর হামাস এখনো কোনো মন্তব্য করেনি।

Pop Ads

এর আগে পূর্ব জেরুজালেম থেকে ফিলিস্তিনি উচ্ছেদের হুমকির জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ১১ দিন ধরে এ লড়াই অব্যাহত থাকে। এ সংঘাতকালে ইসরায়েলি হামলায় গাজায় ২৫৬ জন ফিলিস্তিন নিহত হন। ইসরায়েলে নিহত হন ১৩ জন।

যুদ্ধবিরতির মধ্য দিয়ে এ দফার সংঘাতের সমাপ্তি ঘটে। ওই সময়ও ফিলিস্তিন থেকে বেলুন হামলা হামলা চালানো হয়েছিল। এতে ক্ষতি হয়েছিল ফসলের খেতের। এরপর আরো কয়েকবার এমন বেলুন হামলা চালানো হয়।

এ হামলা প্রসঙ্গে ফিলিস্তিনিদের পক্ষ থেকে বলা হয়েছে, মে মাসে ইসরায়েল যখন বিমান হামলা চালিয়েছিল, তখন থেকে উপকূলে কঠোর নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। এ নিয়ন্ত্রণে শিথিলতা আনতে ইসরায়েলের ওপর চাপ বাড়াতে বেলুন হামলা চালানো হয়।