বগুড়ার বৃন্দাবন পাড়ায় অজ্ঞাত বৃদ্ধকে নিয়ে বিপাকে এলাকাবাসী !

বগুড়ার বৃন্দাবন পাড়ায় অজ্ঞাত বৃদ্ধকে নিয়ে বিপাকে এলাকাবাসী ! ছবি-প্রতিবেদক

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): গত ২দিন যাবত হঠাৎ করেই বৃন্দাবন পাড়া খেলার মাঠের নিকট অজ্ঞাকনামা এক বৃদ্ধ আশ্রয় নিয়েছেন.। তার আনুমানিক বয়স ৭০-৭৫ বলে ধারণা এলাকাবাসীর। অপরিচিত এই বৃদ্ধ শারীরিক ভাবে খুবই অসুস্থ।

অনেকের ধারণা তিনি স্ট্রোক করে থাকতে পারেন যার কারণে তার কথা অস্পষ্ট। শুধু মা এবং আল্লাহ্ ছাড়া কিছুই বলতে পারে না। পাচঁ ওয়াক্ত নামাজও পড়েন তিনি। নিজের নাম এমন কি নিজ বাড়ির ঠিকানা পর্যন্ত বলতে পারছেন না এই বৃদ্ধ মানুষটি।

Pop Ads

গভীর রাতে কুকুরের তাড়া খেয়ে কোনমতে গলির ভেতরে আশ্রয় নেন তিনি। এদিকে খবর পেয়ে স্থানীয় লোকজন ছুটে এলেও কেউ তার দায়িত্ব নিতে পা স্বজনদের কাছে ফেরত পাঠানোর মত কোন ব্যবস্থা গ্রহণ করতে পারেন নি।

এদিকে গতকাল রাতে আনুমানিক ১০টার দিকে জাতীয় শ্রমিকলীগ-যুব কমিটি বগুড়া জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক রায়হানুর রহমান রোহান ব্যক্তিগত উদ্যোগে কুকুরের হাত ধেকে রক্ষা করে বৃদ্ধকে নিজের জিম্মায় রাখেন এবং তার স্বজনদের কাছে ফেরত পাঠানোর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃদ্ধে ছবিসহ ফেসবুতে প্রচার করেন।

কিন্তু তাতেও তেমন কোন সাড়া না পাওয়ায় তিনি #৯৯৯ এ ফোন করলে তারা অতি জরুরী ভিত্তিতে ফুলবাড়ি পুলিশ ফাঁড়িকে অবগত করেন। সঙ্গে সঙ্গেই ফুলবাড়ি পুলিশ ফাড়ি থেকে লোক পাঠানো হয় কিন্তু বৃদ্ধ লোকটি কোন কথা বলতে না পারার কারণে তারাও কোন ব্যবস্থা নিতে পারেন নাই, তবে চেষ্টা করছেন বলে জানিয়েছেন।

এদিকে বৃদ্ধের কোন স্বজনের খোজও মিলছেনা বিধায় বিপাকে পড়েছেন আশ্রয়দানকারী এই সমাজ সেবক।  তিনি এই মহামারী করোনার মধ্যে অসুস্থ্য এই বৃদ্ধ মানুষটিকে তার স্বজনদের কাছে ফেরত পাঠাতে প্রসাশনিক সহযোগীতা কামনা করেন এবং যদি কোন স্বহৃদয় ব্যক্তি তাকে চিনতে পারেন তাহলে ০১৭১১৫৭৪৩৭৭ নস্বরে জানানোর জন্য যে কোন মানবাধিকার সংস্থা সহ সকলের প্রতি অনুরোধ জানান।