বগুড়ায় অনলাইনে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে যুবক গ্রেফতার

বগুড়ায় অনলাইনে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে যুবক গ্রেফতার

বগুড়ায় অনলাইনের মাধ্যমে কোটি টাকা আত্মসাতের মামলায় লিপন ইসলাম বিজয়(২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।  মঙ্গলবার রাতে ৯৯৯ জরুরী কলের মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত লিপন গাবতলী উপজেলার নেপালতলী এলাকার মৃত গাজিউল ইসলামের ছেলে।

গ্রেফতারকৃত আসামীকে বুধবার দুপুরে আদালতে প্রেরণ করে ৫ রিমান্ড আবেদন করা হয়েছে। মামলার এজাহার সূত্রে জানা যায়, বগুড়ার লিপনসহ ঢাকার কয়েকজন মিলে ট্রোন কোম্পানী নামক একটি অনলাইন প্রতিষ্ঠান পরিচালনা করেন । অনলাইন  সম্পর্কে আসামীরা ধারণা দেন যে, ওই অনলাইন কোম্পানীতে এক লক্ষ টাকা ইনভেস্ট করলে প্রতিদিন পাঁচ হাজার টাকা লাভ প্রদান করবে।

Pop Ads

তখন ভুক্তভোগীরা সরল বিশ্বাসে ওই আসামীদের অনলাইন কোম্পানীর সদস্য হয় এবং  তাদের কথামত অন্যান্য  গ্রাহকেরা  অনলাইন কোম্পানীতে প্রায় কোটি টাকা ইনভেস্ট করে। পরবর্তীতে টাকা দেওয়ার পর অন্যান্য সদস্যরা ওই অনলাইনে কোম্পানীর লিংকে প্রবেশের চেষ্টা করলে সাইটটি বন্ধ পায় এবং লিপনসহ সবার সাথে যোগাযোগের চেষ্টা করলে ব্যর্থ হয়।

পরে গ্রাহকেরা লিপনের ভাড়া বাসায় যায় এবং তার মাধ্যমে সকল টাকা ফেরত চাইলে আসামীরা তালবাহানা করে। পরবর্তীতে আবু সাইদ নামে এক ব্যক্তি জরুরী সেবা ৯৯৯ ফোন করলে পুলিশ লিপন ইসলাম বিজয়কে আটক করে।

বগুড়া সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী জানান, আসামীদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে এবং তদন্ত চলছে। গ্রেফতারকৃত আসামীকে আদালতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।