বগুড়ায় কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল সোমবার বগুড়া জেলা কৃষক লীগের উদ্যোগে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সভাপতি মো. আলমগীর বাদশা। ছবি-মামুন

সুপ্রভাত বগুড়া (মামুনুর রশিদ): ‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা করা হয়েছে। আজ সোমবার সকালে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে বগুড়া জেলা কৃষক লীগের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল ৮টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন নেতারা। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। সকাল সাড়ে ৮টায় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Pop Ads

এতে সভাপতির বক্তব্য রাখেন বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশা। তিনি বলেন, সারা বিশে^ বৈশি^ক করোনা ভাইরাস মহামারী আকার ধানর করেছে। বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। দেশের মানুষ আতংকে দিন কাটাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরতœ শেখ হাসিনা করোনা সংক্রমন রোধে ব্যাপক ভূমিকা রেখেছেন।

তিনি প্রতিনিয়ত দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। মহামরী করোনা ভাইরাস প্রতিরোধে তিনি কঠোর পদক্ষেপ গ্রহন করেছেন। তিনি আরো বলেন, এই সংক্রমন রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নির্দেশ আমরা সবাই সঠিকভাবে মেনে চলবো। এসময় তিনি সবাইকে জনসমাগম এড়িয়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে চলার জন্য পরামর্শ দেন।

সেই সাথে বেশি বেশি করে সাবান অথবা হ্যান্ডস্যানিটাইজার ব্যবহার করা কথাও বলেন। বগুড়া জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি অধ্যাপক শ্যামল পাইকার, আবু বক্কর সিদ্দিক রাজা, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল রহমান, শাহিন কাদির জোয়ারদার, সাংগঠনিক সম্পাদক আখতারুজ্জামান তুষার,

ত্রাণ বিষয়ক সম্পাদক বকুল মিয়া (বিএসসি), সাং¯ৃ‹তিক সম্পাদক এস এম টুটুল, সদস্য বজলার রহমান বকুল, আব্দুল আজিজ ডলার, নুরুল ইসলাম নুরু, খালেকুজ্জামান খালেক, আনোয়ার, শহর কৃষক লীগের আহবায়ক মাসুদ রানা সরকার, আব্দুর রাজ্জাক, এইচ এম তাহমিদ হোসেন প্রমুখ।