বগুড়ায় দোকান প্রতি ১শ’ টাকা টোল আদায়ের প্রতিবাদে তিনমাথা রেলগেট ব্যবসায়ী মালিক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

বগুড়ায় দোকান প্রতি ১শ' টাকা টোল আদায়ের প্রতিবাদে তিনমাথা রেলগেট ব্যবসায়ী মালিক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

রায়হানুল ইসলাম, বগুড়া: বগুড়ার তিনিমাথা রেলগেট এলাকার কাঁচাবাজারের অস্থায়ী দোকান থেকে ১শ টাকা হারে টোল আদায় আদায়ের প্রতিবাদে মালিক সমিতির উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

১৭ এপ্রিল রাত ১০টায় তিনমাথা রেলগেট এলাকায় ব্যবসায়ী মালিক সমিতির অন্যতম উপদেষ্টা রাকিব উদ্দিন প্রামানিক সিজারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালিক সমিতির প্রধান উপদেষ্টা আলহাজ্ব আব্দুল গফুর প্রামানিক।

Pop Ads

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন , সমিতির সাধারণ সম্পাদক ১৪নং ওয়ার্ড কাউন্সিলর এম, আর, ইসলাম রফিক, মতিউর রহমান বাবু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল গফুর প্রামানিক বলেন, ২০১২ সাল থেকে তিন মাথা রেল বাজার নামে বগুড়া পৌরসভার অধিনে ইজারা প্রথা চালু হয়েছে। শুরুর দিকে এই বাজারটির ইজারা মুল্য ২০/৫০ হাজার টাকায় সীমিত থাকলেও চলতি বছরে জেদাজেদির কারণে এটির ভ্যাট সহ ইজারা মুল্য ওঠে ৫ লাখ ৫২ হাজার টাকায়।

ফলে নতুন ইজারাদার ১৪ এপ্রিল (১ বৈশাখ ) থেকে আদায়কারীদের পাঠিয়ে প্রতিদিন দোকান প্রতি ১ শ’ টাকা করে টোল আদায়ের নির্দেশনা দিলে বিষয়টি নিয়ে বাদানুবাদ ও উত্তেজনার সৃষ্টি হয়।

আলোচনা সভায় তিনি আরো বলেন, তিনমাথা রেলগেট ব্যবসায়ী মালিক সমিতির ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আমরা সকল অপশক্তি রোধ করে শান্তিপূর্ণভাবে ব্যবসা বাণিজ্য করতে চাই।