বগুড়ায় সরকারি শিশু পরিবারে এতিমদের মাঝে ফল বিতরণ ও বৃক্ষরোপন করে লাখিন

বুধবার বগুড়া সরকারি শিশু পরিবারে এতিমদের মাঝে মৌসুমী ফল বিতরণ এবং বৃক্ষরোপন করেন ওয়ার্ল্ডভিউ বিল্ডার্স লিমিটেড ও সবুজ স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান খায়রুল আলম লাখিন।

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিবসে বগুড়া সরকারি শিশু পরিবারে এতিমদের সাথে নানা ধরনের গল্প, তাদের হাতে মৌসুমী ফল ও নানা জাতের গাছের চারা রোপন করেন ওয়ার্ল্ডভিউ বিল্ডার্স লিমিটেড ও সবুজ স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান খায়রুল আলম লাখিন।

বৃক্ষরোপনকালে তিনি বলেন, বৃক্ষ নেই প্রাণের অস্তিত্ব নেই। বৃক্ষহীন পৃথিবী যেন প্রানহীন মহাশ্মশান। অফুরন্ত সৌন্দর্যে এক মধুর নিকুঞ্জ আমাদের এ পৃথিবী। এ পৃথিবীকে সবুজে-শ্যামলে ভরে দিয়েছে প্রান প্রদায়ী বৃক্ষরাজী। এ বিশ্বকে সুশীতল ও বাসযোগ্য করে রাখার ক্ষেত্রে বৃক্ষের অবদান অনস্বীকার্য।

Pop Ads

মানুষের সুন্দরভাবে বেঁচে থাকার জন্য যে সকল চাহিদা রয়েছে তার অধিকাংশ পূরন করে বৃক্ষ। বৃক্ষ পত্রে-পুস্পে ও ফলে সমৃদ্ধ করে ভরে তুলেছে এ ধরণীকে। এ বৃক্ষের গুরুত্বকে উপলব্ধি করার নিমিত্তে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৩ মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি ঘোষনা করেছেন।

তিনি প্রত্যেককে ১টি করে ফলজ, বনজ ও ওষুধী গাছ রোপন করতে বলেছেন। পরিবেশের ভারসাম্য রক্ষায় এটিই হবে আমাদের সুস্থ্যভাবে বেঁচে থাকার মুক্তির পথ। এসময় উপস্থিত ছিলেন খায়রুল বাশার, ফরহাদ চৌধুরী, রিয়া, মিতু, কায়সার প্রমুখ।