বঙ্গবন্ধু হত্যা পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে নির্মিত হচ্ছে “৫৭০”

বঙ্গবন্ধু হত্যা পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে নির্মিত হচ্ছে ৫৭০। -বিনোদন

সুপ্রভাত বগুড়া (বিনোদন): জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে সিনেমা নির্মাণ করছেন পরিচালক আশরাফ শিশির। শনিবার থেকে ‘৫৭০’ নামের সিনেমাটির শুটিং শুরু হয়েছে।

১৯৯৬ সালে দায়েরকৃত বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষ্য ও গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্তের ভিত্তিতে নির্মাতা সিনেমার চিত্রনাট্য লিখেছেন। এই চলচ্চিত্রে দর্শক দেখবে জাতির জনককে হত্যার পর তাঁর লাশ দাফন পর্যন্ত ঘটনার নির্মম কাহিনি।

Pop Ads

সিনেমাটিতে অভিনয় করছেন- অভিনেতা মাসুম আজিজ, স্বাধীন খসরু, বাপ্পি চৌধুরী, সুমনা সোমা, কাজী রাজু, এলিনা শাম্মী, সানসি ফারুক, দুখু সুমনসহ প্রায় ৩০০ জন অভিনয়শিল্পী। শনিবার থেকে গাজীপুরের হোতাপাড়ায় শুটিং শুরু হয়েছে।

গত শুক্রবার সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। এ সময় বাপ্পি চৌধুরী বলেন, ‘৫৭০’ সিনেমায় আমাকে একজন সৈনিকের চরিত্রে দেখা যাবে। বঙ্গবন্ধুর লাশ দাফন করছি আমি- এমন একটি দৃশ্য থাকবে। সিনেমাটিতে কাজ করবো ভাবতে ভালো লাগছে।

এ জন্য গত একমাস নিজেকে প্রস্তুত করেছি। আশাকরছি কাজটি ভালো হবে।’ শুটিং ও পোস্ট প্রোডাকশনের কাজ শেষ করে আগামী বছরের ১৭ মার্চ ‘৫৭০’ মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানায় প্রযোজনা সংস্থা।