বদলগাছীতে এতিমখানা অডিটের নামে ভুয়া দুইজন অডিট অফিসার গ্রেপ্তার

বদলগাছীতে এতিমখানা অডিটের নামে ভুয়া দুইজন অডিট অফিসার গ্রেপ্তার

বুলবুল আহম্মেদ বুলু বদলগাছী(নওগাঁ)সংবাদদাতাঃ নওগাঁর বদলগাছীতে মন্ত্রনালয়ের অডিট টিম ও হিউম্যান রাইটস পরিচয় দিয়ে বিভিন্ন এতিম খানা ও মাদ্রসা পরিদর্শনে এসে ভূয়া ২জন অডিট অফিসারকে আটক করেছে উপজেলা সমাজসেবা অধিদপ্তর। উপজেলা সমাজসেবা অফিস সুত্রে জানা যায় মঙ্গলবার সকাল ৬টায় উপজেলার বালুভরা ইউপির হযরতপুর নুরানী হাফেজিয়া মাদ্রসায় উপস্থিত হয়ে অডিট অফিসার পরিচয় দিয়ে টাকার দাবী করে ভূয়া ২ জন অডিট কর্মকর্তা রেজাউল ইসলাম ও অবির ঘোষ ।

সেখান থেকে ২ হাজার টাকা গ্রহন করে। পালশা আকতার সিদ্দিকী হাফেজিয়া মাদ্রসায় গিয়ে ১ হাজার টাকা, বালুভরা মহির উদ্দীন বেসরকারী শিশুসদনে ১হাজার এবং আধাইপুর ইউপির দেউলিয়া দারুল এহসান হাফেজিয়া মাদ্রসা গিয়ে ৫ হাজার টাকা গ্রহণ করে। বেলা ১১টায় উপজেলা কদমগাছী ও কাদিমপুর হাফেজিয়া মাদ্রসা ও এতিম খানা অডিট করতে গেলে তারা ভূয়া অডিট অফিসার বলে প্রকাশ হয়ে পড়ে।এসময় তারা সিএনজি যোগে পালানোর চেষ্টা করে।

Pop Ads

খবর পেয়ে সমাজসেবা অফিসের ২ জন কর্মচারি ফিরোজ হোসেন ও শ্রী রজত গোস্বামী জাবারীপুর বাজারে তাদেরকে আটক করে। দেউলিয়া দারুল এহসান হাফেজিয়া মাদ্রসা কমিটির সদস্য আঃ মতিন জানায় এখানে এসে তারা বিভিন্ন উন্নয়ন মূলক কাজের কথা বলে ১০হাজার টাকা দাবী করে, এবং ৫হাজার টাকা দেওয়া হয়। তারা টাকা না নিয়ে উঠতে চায় না।

অনান্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয় নাস্তা ও গাড়ী ভাড়া বাবদ ১ হাজার টাকা নিয়েছে। উপজেলা সমাজসেবা অফিসার মোঃ রুকুনুজ্জামান বলেন,ভূয়া অডিট কর্মকর্তা বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে অডিট করার নামে টাকা নিচ্ছে খবর পেয়ে জরুরী ভাবে অফিস সহকারি ২ জন কর্মচারী ফিরোজ হোসেন ও শ্রী রজত গোস্বামীকে পাঠায়। তারা গিয়ে ভূয়া ২ জন অর্ডিট অফিসারকে আটক করে অফিসে নিয়ে আসে।

এরপর তাদের থানায় হস্থান্তর করা হয়।আটককৃতরা হলেন বরিশাল জেলার বাকেরগন্জ উপজেলার ভান্ডারীকাঠি গ্রামের আনোয়ার হোসেনের ছেলে রেজাউল ইসলাম(২৮)মাদারীপুর জেলার রাজউর উপজেলার আমগ্রাম গ্রামের মৃত অনিল চন্দ্রর ছেলে অবির ঘোষ(৩০)বলে জানা যায়। এ রিপোর্ট লেখা প্রযর্ন্ত বদল গাছি থানায় খোঁজ নিয়ে জানা যায় মামলার প্রস্তুতি চলতেছে বুলবুল আহম্মেদ বুলু বদলগাছী নওগাঁ