বদলগাছীতে নকল সোনার বার দিয়ে প্রতারণা, আটক ২

বদলগাছীতে নকল সোনার বার দিয়ে প্রতারণা, আটক ২

বুলবুল আহমেদ ( বুলু) বদলগাছী নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছীতে নকল সোনার বার দিয়ে টাকা সহ সোনার গহনা হাতিয়ে নেওয়া চক্রের দুই জন সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। জানা যায় ১৭ মার্চ বিকাল ৫ টায় প্রতারণার শিকার বদল গাছী সদর ইউ পির সোহাসা গ্রামের চান মিয়ার মেয়ে প্রতারক চক্রের একজন সদস্যকে বদল গাছী চৌরাস্তার মোড়ে ঘুরতে দেখে তাঁকে সনাক্ত করে।

পরে জনগনের সহায়তায় তাঁকে ধরে থানায় সোপর্দ করে। ঐ গ্রামের চান মিয়ার স্কুল পড়ুয়া মেয়ে জানান,আমি আর আমার নানি ১৫ দিন আগে মাতাজিতে আমাদের এক আত্মিয়ের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বদল গাছী চার মাথার মোড়ে দাঁড়িয়ে ছিলাম। এমন সময় একজন সিএনজি আলা আমাদের সামনে দাঁড়িয়ে বলে কোথায় যাবেন। আমি মাতাজি যাওয়ার কথা বললে সে উঠতে বলে।

Pop Ads

কিছুদুর যাওয়ার পর অপরিচিত একজনকে উঠিয়ে আমাদের পাশে বসতে দেয়। সেই ব্যক্তি উঠেই আমাদের পায়ের কাছে একটি কাগজে মোরা নকল সোনার কয়েন কুড়িয়ে আমাদের হাতে ধরিয়ে দেয়।তাঁর পরেই আমাদের সাথে থাকা সোনার চেইন আংটি খুলে নিয়ে চাকরাইল পৌঁছার আগেই আমাদের নামিয়ে দিয়ে সিএনজি ঘুরে নিয়ে বদলগাছীর দিকে চলে আসে।

এই ঘটনা ঘটার সময় কেমন যেন আমাদের কোন অনুভূতি ছিলনা।বেশ কিছুক্ষণ পরে অনুভব করতে পারি আমাদের পরনে থাকা সোনার চেইন আংটি নেই।আজকে সেই ব্যক্তিদের দেখে চিন্তে পেরেছি। থানা সুত্রে জানা যায় ধৃত প্রতারক চক্রের সদস্যরা গাইবান্ধা- গোবিন্দগঞ্জ থানার উলিপুর গ্রামের লাল মিয়ার ছেলে সেলিম মিয়া (৩১) অপর জন একই থানার জিরাই গ্রামের মৃত সামছুল হকের ছেলে সিরাজুল (৩৫)।বদল গাছী থানায় ৪০৬/৪২০ ধারায় একটি মামলা হয়েছে, যাহার নং-১৭/৬৭,তারিখ -১৭-০৩-২০২৩ইং।

বদলগাছী এলাকার বেশ কিছু ব্যক্তি এদের দ্বারা প্রতারিত হয়েছেন।উক্ত প্রতারক চক্রটি বেশ কিছু দিন থেকে এই একায় সক্রিয় রয়েছে।তাঁরা আসামিদের চিহ্নিত করেন এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। বদল গাছী থানা ওসি(তদন্ত) রায়হান হোসেন বলেন,আসামিদের বিরুদ্ধে একটি প্রতারণা মামলা হয়েছে এবং তাদের কোর্টে প্রেরণ করা হয়েছে।