বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে ১০ জানুয়ারি অনুষ্ঠিত হবে “বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১”

বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে ১০ জানুয়ারি অনুষ্ঠিত হবে "বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১"

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত ‘মুজিববর্ষ’ যথাযোগ্য মর্যাদায় জাতীয় ও আন্তর্জাতিকভাবে উদযাপিত হবে। বর্ষটির উদযাপন শুরু হয়েছে ২০২০ সালের ১৭ মার্চ থেকে। এরই অংশ হিসেবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আগামী ১০ জানুয়ারি বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে আজ মঙ্গলবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটরিয়ামে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থাপনা করেন সেনাসদর, আইটি পরিদফতরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আমিনুল হক। সংবাদ সম্মেলনে জানানো হয়, ওই ম্যারাথনে দেশ ও বিদেশের এলিট রানার, সার্ক রানার এবং বাংলাদেশি রানারসহ আনুমানিক ২০০ জন দৌড়বিদ অংশগ্রহণ করবেন।

Pop Ads

আর্মি স্টেডিয়াম থেকে ৪২.১৯৫ কিলোমিটার ফুল ম্যারাথন ও ২১.০৯৭ কিলোমিটার হাফ ম্যারাথন শুরু হয়ে হাতিরঝিলে শেষ হবে। আর রুট হিসেবে বাংলাদেশ আর্মি স্টেডিয়াম-কাকলী ক্রসিং-কামাল আতার্তুক এভিনিউ-গুলশান-২-গুলশান-১-পুলিশ প্লাজা-হাতিরঝিল (সম্পূর্ণ হাতিরঝিল চার চক্কর দিয়ে শেষ হবে) ব্যবহৃত হবে।

ফুল ম্যরাথনে অংশ নেবেন ১০০ জন, যা শুরু হবে ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬টায়। অপরদিকে ১০০ জনের অংশগ্রহণে হাফ ম্যারাথন শুরু হবে একই দিন সকাল ৬টা ৪০ মিনিটে। ম্যারাথনে অংশগ্রহণকারী সবাইকে করোনা টেস্ট করে নেগেটিভ হয়ে ম্যারাথনে অংশ নিতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল সালীম আহমাদ খান, সেনাসদর, এমটি পরিদফতরের কর্নেল স্টাফ কর্নেল মো. শওকত ওসমান, স্পোর্টস্ ভিশন লিমিটেডের চেয়ারম্যান ক্যাপ্টেন সাইফুর রহমান এবং বাংলাদেশ অ্যাথলেটিকস্ ফেডারেশনের জেনারেল সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।