বিধানসভা নির্বাচনে প্রাথমিক ফলাফলে পশ্চিমবঙ্গে জয়ের পথে মমতার তৃণমূল

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): ভারতের পশ্চিমবঙ্গসহ মোট ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোট গণণা চলছে। প্রাথমিক ফলে পশ্চিমবঙ্গে জয়ের পথে মমতার তৃণমূল। গণনা শেষ হতে সন্ধ্যা পেরিয়ে যেতে পারে। কিন্তু এরই মধ্যে প্রায় ২০৬ আসনে এগিয়ে রয়েছে তৃণমূল।

পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯২টি আসনের ভোট গণনা আজ রোববার ভারতীয় সময় সকাল আটটা থেকে শুরু হয়েছে। ভোট গণনার প্রায় তিন ঘণ্টা পর দেখা যাচ্ছে ক্ষমতাসীন তৃণমূল এগিয়ে আছে। এখন পর্যন্ত প্রথম রাউন্ডের গণনা শেষ হয়েছে বিভিন্ন ভোটকেন্দ্রে। সেখানে তৃণমূল-বিজেপির প্রার্থীদের মধ্যে প্রচণ্ড লড়াইয়ের ইঙ্গিত স্পষ্ট।

Pop Ads

এখনই বলা যাচ্ছে না কোন দল ক্ষমতায় আসছে বা কোন দল জিততে চলেছে বা হারছে। কারণ, প্রতিটি কেন্দ্রে কয়েক রাউন্ড ভোট গণনা হয়। প্রাথমিক ভোট গণনায় আসামে বিজেপি এগিয়ে আছে, তামিল নাডুতে ডিএমকে এবং কেরালায় এলডিএফ ও ইউডিএফের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে।

নীলবাড়ির লড়াইয়ে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম নিজে কলকাতা বন্দর থেকে প্রার্থী হয়েছেন। সেখানে দুপুর পর্যন্ত বিজেপির অওয়ধ কিশোর গুপ্তর সঙ্গে তার প্রাপ্ত ভোটের ব্যবধান ১৭ হাজার। তবে জিতবেন বলে শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন বলে জানিয়েছেন ফিরহাদ।

তিনি বলেন, কোন দুশ্চিন্তা নেই আমার। টেনশন লেনে কা নহি, দেনে কা হ্যায়। মানুষের জন্য কাজ করেছি। আমি নিজেকে ফর দ্য পিপল, বাই দ্য পিপল, টু দ্য পিপল বলে মনে করি। মানুষ বিবেচনা করে মতামত দিয়েছেন। এই জয়ে কোনো বিজয় মিছিল হবে না বলে জানিয়ে ফিরহাদ হাকিম বলেন, এটা আনন্দ করার সময় নয়। রাজ্যে কত মানুষ মারা যাচ্ছেন।

আমার নিজের অনেক আত্মীয় মারা গিয়েছেন। এমনকি যারা আমাকে ভোট দিয়েছিলেন, তাদের অনেকেই নেই। এই অবস্থায় বিজয় মিছিল বা আনন্দ করার মতো মানসিক অবস্থা নেই আমার। তবে পশ্চিমবঙ্গের সবার মনোযোগ নন্দীগ্রামের দিকে। কারণ এখান থেকেই প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামের রায় কোন দিকে যায় সবার নজর সেদিকে।

নন্দীগ্রামে সর্বশেষ খবরে জানা যাচ্ছে, মমতার থেকে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তিনি তৃতীয় রাউন্ডের পর এগিয়ে আছেন চার হাজারের বেশি ভোটে। আপাতত পিছিয়ে থাকলেও নন্দীগ্রামে দিদির জয় নিয়ে নিশ্চিত বলে জানিয়েছে তৃণমূল শিবির।