মধুপুরে ৪ ইটভাটার মালিককে সাড়ে ৪লক্ষ টাকা জরিমানা

মধুপুরে ৪ ইটভাটার মালিককে সাড়ে ৪লক্ষ টাকা জরিমানা

 আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মধুপুরে ইটভাটায় কাঠ পোড়ানোর অপরাধে চার ইট ভাটার মালিককে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার(১২ জানুয়ারী) মধুপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীমা ইয়াসমীন এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায় মধুপুরের বিভিন্ন ইটভাটায় বনজ সম্পদ লাকড়ী পোড়ানোর হচ্ছে এবং বিষয়টি সম্প্রতি প্রশাসনের নজরেও আসে। বুধবার পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক সহ মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আইন শৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যদের নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

Pop Ads

এ সময় ভ্রাম্যমান আদালতের বিচারক মধুপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন দড়িহাতিল গ্রামের তিতাস ব্রিকস্ ও মধুপুর ব্রিকস্ এবং কুড়ালিয়া গ্রামের সিটি ব্রিকস্ ও দূর্গাপুরের রিপন ব্রিকস্ কয়লার পরিবর্তে বনজ সম্পদ লাকড়ী পোড়াতে দেখেন।

পরে তিনি তিতাস ব্রিকস্ এর মালিক মো. ছানোয়ার হোসেনকে ১লাখ ৫০ হাজার, সিটি ব্রিকসে্র মালিক জুবাইদুল কবীর, মধুপুর ব্রিকসে্র মালিক মহিউদ্দিন ও রিপন ব্রিকসে্র মালিক আবু হানিফাসহ প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন,পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক তাপস চন্দ্র পাল, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হেমায়েল কবীর, মধুপুর থানার এসআই মিজানুর রহমান, প্রেসক্লাব মধুপুর এর সাধারণ সম্পাদক বাবুল রানা প্রমুখ।

ভাটা মালিকদের ১৫ দিনের মধ্যে জ্বালানি কাঠ পোড়ানো বন্ধের মচলিকা নেওয়া হয়েছে অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে। এ অভিযান ধারাবাহিক ভাবে চলবে বলে জানান পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক তাপস চন্দ্র পাল।