মানবতার সেবায় পথ চলছে প্রফেসর ক্লিনিকি

মানবতার সেবায় পথ চলছে প্রফেসর ক্লিনিকি। ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি): শুধু ব্যবসা বা আয় রোজগারের পথ নয়। বিপদকালীন সময়ে মানুষের সেবার প্রত্যয় নিয়ে পথ চলছে প্রফেসর ক্লিনিকি। অনেক হত দরিদ্র টাকার অভাবে চিকিৎসা থেকে বঞ্চিত হয়ে ধুকে ধুকে শেষ হয়ে যায়। সু-চিকিৎসার অভাবে জীবন হয়ে উঠে দুর্বিসহ।

সেই সময়ে এতোটুকু শান্তনা ও রোগীর প্রয়োজনীয় পরিচর্যা দিয়ে উপযুক্ত চিকিৎসা প্রত্যাশা করে সকলে। প্রফেসর ক্লিনিক ঠিক বিষয়টি বুকে লালন করে ও দায়িত্ব গ্রহন করে পথ চলছে। শুক্রবার ১লা জানুয়ারী বগুড়ার শাজাহানপুর উপজেলার প্রান কেন্দ্রে প্রফেসর ক্লিনিকের স্থান পরিবর্তন করে নিজস্ব ভবনে স্থানান্তর পুর্ব এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

Pop Ads

তারা আরও বলেন, মানুষের মৌলিক চাহিদাগুলোর মধ্যে চিকিৎসা সেবা সর্বাধিক গুরুত্বপুর্ণ। তাই সেবার মনোভাব নিয়ে জনগনকে চিকিৎসা প্রদান করায় এ এলাকাকে সমৃদ্ধশীল করেছে প্রফেসর ক্লিনিকি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন শাাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহমেদ, প্রফেসর ক্লিনিকের স্বত্বাধিকারী ডাঃ মোঃ আলমগীর হোসেন ও মাঝিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা মোঃ আবদুস সালাম।

এছাড়া অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ, সুশীল সমাজের লোকজন ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সবশেষে দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সফলতা ও উত্তোরত্তোর সমৃদ্ধি কামনা করে মহান আল্লাহর দরবারে মোনাজাত করা হয়।