মালায়মল ভাষায় তৈরি “কণ্ঠ” সিনেমা থেকে বাদ পড়লেন জয়া আহসান !!

মালায়মল ভাষায় তৈরি "কণ্ঠ" সিনেমা থেকে বাদ পড়লেন জয়া আহসান !!

সুপ্রভাত বগুড়া (বিনোদন): বাংলাদেশের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী জয়া আহসান অভিনিত ‘কণ্ঠ’ সিনেমাটি এবার নতুন করে তৈরি করা হচ্ছে মালায়মল ভাষায়। তবে এই ভাষায় ছবিতে অভিনয় করছেন না জয়া। মালায়মর ছবির দুই অতি জনপ্রিয় নাম মঞ্জু ওয়ারিয়র এবং জয়সূর্য অভিনয় করছেন এই সিনেমায়। ইতিমধ্যেই কেরলের তিরুবন্তপুরমে শুরু হয়ে গেছে শুটিং।

শুক্রবার আনন্দবাজারকে প্রযোজক রাজেশ নায়ার জানান, এই ছবিটি কেরলের দর্শক যে পছন্দ করবে, তা প্রথমেই বুঝেছিলেন তিনি। তাই ২০১৯-এ ‘কণ্ঠ’ মুক্তি পাওয়ার আগেই, ছবির পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের সঙ্গে ‘রিমেক’-এর চুক্তি করে নেন।

Pop Ads

তিনি আরো জানান, কিছু কিছু ক্ষেত্রে বদলানো হচ্ছে গল্প। কেরলের দর্শকদের চাহিদা বাংলার থেকে কিছুটা অন্য রকম। তাই তাদের কথা মাথায় রেখে কিছু কিছু জিনিস বদলানো হচ্ছে। মাঝেমাঝে তা নিয়ে আলোচনা করা হচ্ছে বাংলা ছবির পরিচালকদের সঙ্গেও।

ছবির নাম কি ‘কণ্ঠ’ই থাকবে এমন প্রশ্নের জবাবে রাজেশ জানান, ছবির নাম নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে ‘মেরি আওয়াজ সুনো’ নাম হতে পারে ছবিটির নাম বলেও জানান তিনি। তবে এখানকার দর্শক হিন্দি নামের সঙ্গে বেশি স্বাচ্ছন্ন। ফলে ওই নামটাই রাখা হবে বলে আপাতত মনে হচ্ছে।

বাংলা ‘কণ্ঠ’-এর পরিচালক ও অভিনেতা শিবপ্রসাদ মুখোপাধ্যায় জানান, এটি তাদের কাছে খুবই সম্মানের। ‘আমরা খুবই গর্বিত যে, এই ছবি রিমেক করার কথা ভেবেছেন রাজেশ নায়ার।’ শুটিংয়ের ছবি মাঝেমাঝে আসছে তাদের কাছে, তা দেখেই খুব আনন্দ হচ্ছে তাদের বলে জানান শিবপ্রসাদ।

মালায়লম ‘কণ্ঠ’-এর কাজ শেষ হতে অন্তত আরো দুই মাস সময় লাগতে পারে বলে জানান প্রযোজক। তার ঠিক করা হবে মুক্তির সময়। বাংলা ‘কণ্ঠ’ ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৯ সালের ১০ মে। এই ছবিতে স্পিচ থেরাপিস্টের চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান।

মূলত ক্যানসার সম্পর্কে সতর্কীকরণের জন্যই তৈরি হয় ‘কণ্ঠ’ ছবিটি। রেডিও জকির জীবনের উত্থান-পতনের গল্প তুলে ধরা হয়েছে এই সিনেমায়। শিবপ্রসাদের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন পাওলি দাম। ১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। সেই চরিত্রকে নিয়ে এই সিনেমাটি তৈরি করেন তিনি।