লকডাউনে ঈদের ছবির ভবিষ্যৎ অনিশ্চিত

যেন ধূসর হতে চলেছে নির্মাতাদের রঙিন স্বপ্নগুলো….

সুপ্রভাত বগুড়া (বিনোদন): রোজার ঈদ ঘিরে খানিকটা হলেও স্বপ্ন বুনছিলেন হল মালিকরা। আশায় বুক বেঁধেছিলেন প্রযোজকরাও। কিন্তু সব আশায় যেন গুড়েবালি। দেশজুড়ে লকডাউনে অনিশ্চিত ঈদের ছবির ভবিষ্যৎ। প্রথমে রোজার ঈদ পরে কোরবানীর ঈদ। আসি আসি বলেও করোনার কারণে ২০২০-এ আলোর মুখ দেখেনি বিদ্রোহী।

Pop Ads

আসছে ঈদে নতুন করে মুক্তির ঘোষণা দিয়েছে শাকিব-বুবলীর ছবিটি। মিশন এক্সট্রিম ছবির গল্পটাও একই। সব ঠিক থাকার পরেওএক বছর বাক্সবন্দি থাকা শুভ-ঐশীর সিনেমাটিও গুণছে ঈদের প্রহর। অন্যদিকে রোজার ঈদকে উপলক্ষ করে প্রচারণায় নেমেছে শান। দিন পাঁচ আগেই প্রকাশ করা হয়েছে সিয়াম-পূজার টিজার।

প্রযোজকদের এতো সব আয়োজনের মাঝে গেলো বছরের মতো বাঁধা হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস। নতুন করে লকডাউনের ঘোষণায় নির্মাতাদের রঙিন স্বপ্নগুলো যেন ধূসর হতে চলেছে। শুধু বিদ্রোহী, মিশন এক্সট্রিম কিংবা শান-ই নয়, রোজার ঈদে মুক্তির প্রস্তুতি নিয়েছিলো শাকিব-দর্শনার ‘অন্তরাত্মা’ আর নিরব-বুবলী ক্যাসিনো।

করোনার আগে দেশে আঁশির বেশি হল চালু থাকলেও অদৃশ্য ভাইরাসে স্থায়ীভাবে বন্ধ হয়ে গেছে প্রায় ত্রিশটি। সিনেমা সংশ্লিষ্ঠদের মত, এই ঈদে যদি বন্ধ থাকে হল তবে অস্তিত্ব সংকটে পড়বে দেশের প্রেক্ষাগৃহ। গেলো দুই ঈদের মতো আসছে ঈদেও কি বন্ধ থাকবে প্রেক্ষাগৃহ? নাকি অদৃশ্য ভাইরাসকে পেছনে ফেলে দৃশ্যমান হবে ঈদের ছবি। উত্তরটা আপাতত তোলা থাক সময়ের হাতে।