শাজাহানপুরে রাস্তার গাছ কেটে নিল বিএনপি নেতা !

শাজাহানপুরে রাস্তার গাছ কেটে নিল বিএনপি নেতা। ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে রাস্তার গাছ কেটে নিয়েছে উপজেলার গোহাইল ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম আহব্বায়ক মোঃ আবদুল মান্নান। তিনি ইংরেজি নববর্ষ উপলক্ষে জনগনকে শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ব্যানার ফেষ্টুন লিফলেট ও পোষ্টার ছাপিয়ে দেয়ালে দেয়ালে লাগিয়ে দিয়েছেন।

তবে যেখানে বললে কাজ হয় সেসব ব্যক্তিকে জানিয়ে এসব গাছ কেটেছেন বলে জানান তিনি। শনিবার ২ জানুয়ারী ভোর থেকে উপজেলার গোহাইল-মাসিন্দা রোডের খন্ডক্ষেত্র নামক স্থানে এসব গাছ তিনি কর্তন করেন।

Pop Ads

জানাযায়, উল্লেখিত ওই রোডের দুপাশে অসংখ্য গাছ অনেক বছর আগে থেকেই রয়েছে। যা সড়কের সৌন্দর্য্য বর্ধন সহ পরিবেশের ভারসাম্য রক্ষা করছে। স্থানীয়রা জানান, এই সড়কের গাছগুলো মাঝে মধ্যেই কেটে নিয়ে যায়। ফলে এই সড়কের দুপাশের গাছ দিনে দিনে শেষ হয়ে যাচ্ছে।

এমনই সংবাদের ভিত্তিতে শনিবার ভোরে সেখানে গেলে দেখাযায় উপজেলার গোহাইল ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম আহব্বায়ক মোঃ আবদুল মান্নান রাস্তার গাছগুলো কেটে নিয়ে যাচ্ছেন। আর গাছ কাটার কারন জানতে চাইলে তিনি বলেন,“এর আগে অনেকে গাছ কেটে নিয়ে গেছে তখন কেউ এসে ধরলোনা। এখন আমি কয়েকটা গাছ কাটতেই অপরাধ হয়ে গেল।

এসব ঠিকনা। আমি না জানিয়ে কাজ করিনা। যেখানে বললে কাজ হয় সেসব ব্যক্তিকে জানিয়ে এসব গাছ কেটেছি। এসব বিষয় তারা জানে কোন অসুবিধা নাই”।

এলাকার সচেতন লোকজন জানান, সম্ভবতঃ আগামী ইউপি নির্বাচনে গোহাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হতে- তিনি বিএনপি মনোনয়ন প্রত্যাশা করছেন। এজন্য ইতিমধ্যেই তিনি জনগনকে শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ব্যানার ফেষ্টুন লিফলেট ও পোষ্টার ছাপিয়ে দেয়ালে দেয়ালে লাগিয়ে দিয়েছেন।

তার এসব কাজ করা শুধু দলীয় শিষ্টাচার বহির্ভুত নয়, সামাজিকভাবেও অশোভনীয়। তাছাড়া সরকারি রাস্তার গাছকাটা দেশের ক্ষতি।

এবিষয়ে জানতে চাইলে গোহাইল ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা জানান, সড়কের গাছ কাটা নিঃসন্দেহে একটি অপরাধ। তাই এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।