শাজাহানপুরে হেলথ এসিস্ট্যান্টদের কর্মবিরতি

শাজাহানপুরে হেলথ এসিস্ট্যান্টদের কর্মবিরতি। ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন করছে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন বগুড়া শাজাহানপুর উপজেলা শাখা। বৃহঃবার ২৬ নভেম্বর থেকে তারা এ কর্মবিরতি শুরু করেছে এবং দাবী পুরণ না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন চলবে বলে তারা জানিয়েছেন।

“ভ্যাকসিন হিরো সম্মাান, স্বাস্থ্য সহকারীর অবদান”। এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে এই কর্মবিরতি একযোগে বাস্তবায়ন করছে-বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশন।

Pop Ads

শাজাহানপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ কর্মবিরতি পালনকালে তাদের দাবী তুলে ধরে সংগঠনের নেতারা বক্তব্যে বলেন, ১৯৯৮ সালে প্রধানমন্ত্রীর ঘোষনা, ২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রীর ঘোষনাা এবং ২০২০ সালের ২০ শে ফেব্রওয়ারীতে স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রæতি স্বাস্থ্য পরিদর্শক-১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২, এবং স্বাস্থ্য সহকারীদের -১৩ তম গ্রেড প্রদান করে নিয়োগবিধি সংশোধন করা হবে।

কিন্তু কাগজে কলমে তা বাস্তবায়ন করা হয়নি। এভাবে দীর্ঘদিন যাবত তাদের বেতন বৈষম্য রাখা হলেও তা নিরসনে কোন কার্যকরী পদক্ষেপ নেয়া হচ্ছেনা। বিধায় তারা কর্মবিরতি পালন করতে বাধ্য হয়েছেন। বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন (বিএইচএএ) শাজাহানপুর উপজেলা শাখার সভাপতি মোঃ উজ্জল হোসেন এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মোঃ মাহবুবুর রহমান এর সঞ্চালনায় এই কর্মবিরতি পালনকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাথেন,

শাজাহানপুর উপজেলা দাবী বাস্তবায়ন পরিষদের আহব্বায়ক ও স্বাস্থ্য পরিদর্শক মোঃ আবদুল হাই, সিনিয়র যুগ্ম আহব্বায়ক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোঃ মাহফুজার রহমান, যুগ্ম আহব্বায়ক ও স্বাস্থ্য সহকারী রেজাউল করিম বকুল, যুগ্ম আহব্বায়ক ও স্বাস্থ্য সহকারী আলেয়া খাতুন, সদস্য সচিব ও স্বাস্থ্য সহকারী এসএম আলমগীর এবং সদস্য ও স্বাস্থ্য সহকারী এসএম ফারুক হোসেন।

এছাড়া উপজেলা হেলথ এসিসষ্ট্যন্ট এসোসিয়েশনের সকল হেলথ এসিসষ্ট্যোন্ট, স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক গণ এই কর্মবিরতিতে অংশ গ্রহন করেন এবং বগুড়া সিভিল সার্জন, শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবরে তাদের এ দাবীর অনুলিপি প্রদান করেন।