শাজাহানপুর ইউএনও’র বিরুদ্ধে মানববন্ধন করায় থানায় অভিযোগ

শাজাহানপুর ইউএনও’র বিরুদ্ধে মানববন্ধন করায় থানায় অভিযোগ। ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি): বগুড়া শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মানব বন্ধন করার অপরাধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবাায়ন অফিসের কার্য্য সহকারী আসফে সাদী বাদী হয়ে এই অভিযোগ দায়ের করেন। শনিবার ৩১ অক্টোবর শাজাহানপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আবদুল জব্বার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, স্থানীয় সংসদ সংদস্য রেজাউল করিম বাবলু কর্তৃক টিআর প্রকল্প বরাদ্দ প্রদান করা হয়। কিন্তু ২৯ জুন প্রকল্প কমিটির কাগজ জমা দেয়ার শেষ দিন থাকলেও নির্দিস্ট সময়ের মধ্যে কাগজ জমা না দেয়ায় ২৪ টি প্রতিষ্ঠানের প্রকল্পের অর্থ ফেরৎ যায়। যা পরবর্তীতে সেসব প্রতিষ্ঠানে জানিয়ে দেয়া হয়। অথচ এই ঘটনার প্রায় ৪ মাস পরে প্রতিষ্ঠান গুলোর কেউ কেউ এবং স্থানীয় যুবলীগের কয়েক নেতা কর্মীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মানব বন্ধন করে।

Pop Ads

এতে করে সরকারের সুনাম ক্ষুন্ন হওয়ায় এ অভিযোগ দায়ের করা হয়েছ্।ে তবে এই ঘটনায় যুবলীগ নেতারা জড়িত থাকায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিন কঠোর হুঁশিয়ারী দিলেও শনিবার পর্যন্ত তা বাস্তবায়ন দেখা যায়নি এবং অভিযোগ পত্রেও তাদের কারো নাম উল্লেখ করা হয়নি।
এবিষয়ে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিন বলেন, সঠিক সময়ে কাগজ পত্র জমা না দেয়ায় জুন মাসে ওই অর্থ ফেরত গিয়েছে। অথচ এনিয়ে তার বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে ২৯ অক্টোবর।

এটা তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। বিধায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে। অপরদিকে মানববন্ধনে অংশ নেয়া উপজেলা যুবলীগের সহ সভাপতি ও এমপির প্রতিনিধি মোঃ নজরুল ইসলাম, খোট্রাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক মোঃ মহববত ও সংসদ সদস্যের শ্যালক বিএনপি নেতা মোঃ রনজু মিয়া জানান, সঠিক সময়ে কাগজ জমা দেয়ার পরও সময়মত বিলে স্বাক্ষর না করায় এ অর্থ ফেরত গিয়েছে।

ফলে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে। বিধায় জনগন ইউএনওর বিরুদ্ধে মানববন্ধন করেছে। এদিকে উপজেলার চব্বিশটি প্রতিষ্ঠানের উন্নয়ন প্রকল্পের অর্থ ফেরত যাওয়ার তথ্য অনুসন্ধানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানাযায়, প্রতিটি টিআর প্রকল্পের কাগজ পত্র তারা ২৯ জুন গ্রহন করেছেন।

আর একই তারিখে সব কাগজ গ্রহনের কারন জানতে চাইলে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল জব্বার বলেন, এরকম হয়েই থাকে। এছাড়া এই ঘটনাকে ষড়যন্ত্র এবং সরকারের জন্য বিব্রতকর ও মানহানী কর উল্লেখ করেন উপজেলা প্রশাসন। এবিষয়ে শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দিন এর নিকট জানতে চাইলে তিনি বলেন, এসব ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তবে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।