শান্তা দাখিল মাদরাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

শান্তা দাখিল মাদরাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

আজিজুল হক, কাহালু (প্রতিনিধি)ঃ শান্তা ইসলামিয়া দাখিল মাদরাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২৩ইং অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (২০ শে মার্চ) শান্তা ইসলামিয়া দাখিল মাদ্রাসার খেলার মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অন্যান্য বছরে মতো এবারও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে মাদ্রাসা কর্তৃপক্ষ।

এবারের প্রতিযোগিতার বিষয় ছিল খুবই বৈচিত্রপূর্ণ। ছাত্র ও ছাত্রীদের জন্য পৃথক পৃথক বিষয় নির্ধারিত ছিল। এছাড়াও দর্শকদের জন্য ‘যেমন খুশি তেমন সাজো’ ও ‘হাড়ি ভাঙ্গা’ খেলা এবং আমন্ত্রিত মহিলাদের জন্য ‘বালিশ খেলা’ অনুষ্ঠানটি ছিল বিশেষ উপভোগ্য। ৩০টিরও বেশি বিষয়ে শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। ক্রীড়া প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরুষ্কৃত করা হয়।

Pop Ads

কোরআন তেলাওয়াতের মাধ্যমে সকাল সাড়ে ৮টায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। প্রথম পর্ব ক্রীড়া প্রতিযোগিতার উল্লেখযোগ্য খেলা হলো:- দৌড়, দীর্ঘ লাফ, বুদ্ধির দৌড়, বিস্কুট দৌড়, মোড়গেরর লড়াই, চামুচ দৌড়, চেয়ার খেলা, ইত্যাদি। দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শান্তা দাখিল মাদরাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

এতে কোরআন তেলাওয়াত, ইসলামিক সংগীত, দেশের গান, কবিতা আবৃতি, কৌতুক ও বিশেষ আকর্ষণ ছিল নাটিকাঃ ‘মূর্খ লোকের অশেষ দোষ’। শান্তা ইসলামিয়া দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাস্কৃতিক অনুষ্ঠান ২০২৩ইং-এর সভাপতিত্ব করেন আলহাজ¦ আঃ ছাত্তার প্রাং, প্রধান অতিথি জামগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মনোয়ার হোসেন খোকন ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি শারীরিক ও মানসিক বিকাশ সাধনের লক্ষ্যে শরীর চর্চার প্রয়োজনীয়তার উপর আলোকপাত করেন এবং বিজয়ীদের মাঝে পুরুষ্কার তুলে দেন।

এ সময় বিশেষ অতিথি ইউ,পি সদস্য মোশারফ হোসেন সরকার, অত্র মাদ্রাসার সুপার মাওঃ আছলাম হোসেন, কাহালু উপজেলার সিদ্দিকিয়া ফাযিল মাদ্সার অধ্যক্ষ হাফিজার রহমান সহ অত্র মাদ্রাসার শিক্ষক-কর্মচারী, অভিভাবকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করে মাদরাসা কর্তৃপক্ষ।