স্থগিত পরীক্ষার সময়-সূচি প্রকাশ করেছে সাত কলেজ

স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ করেছে সাত কলেজ

সুপ্রভাত বগুড়া (শিক্ষা-সাহিত্য): ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের তৃতীয় ও চতুর্থ বর্ষের স্থগিত হওয়া পরীক্ষার সূচি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহলুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সূচি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৯ সালের তৃতীয় বর্ষ স্নাতক শিক্ষার্থীদের স্থগিত হওয়া পরীক্ষাগুলো আগামী ২৮ ফেব্রুয়ারি এবং ৩, ৬, ৯ ও ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। ওই সূচিতে পরীক্ষার কেন্দ্রও ঘোষণা করা হয়। পরীক্ষাগুলো শুরু হবে প্রতিদিন সকাল ৯টায়।

অপরদিকে, স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষাগুলো আগামী ২৭ ফেব্রুয়ারি এবং ২, ৪ ও ৭ মার্চ অনুষ্ঠিত হবে। এ বর্ষের পরীক্ষাগুলোও শুরু হবে প্রতিদিন সকাল ৯টায়। এর আগে ওই সাত কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ শর্তসাপেক্ষে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। এদিন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের অধ্যক্ষদের এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়।

Pop Ads

শিক্ষা মন্ত্রণালয় তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, শর্তসমূহ হলো- পরীক্ষা চলাকালীন হোস্টেল খোলা হবে না এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
এর আগে সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির প্রেক্ষিতে জরুরিভিত্তিতে ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সভায় যুক্ত হন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, সাত কলেজের সমন্বয়কসহ কলেজের অধ্যক্ষরা।

চলমান পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার, হল ও ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। বুধবার সকাল ৯টা থেকে শুরু হয় এ আন্দোলন। পরে দুপুর ১২টার দিকে সেখানে যান সাত কলেজের সমন্বয়ক ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার।