স্বাস্থ্যবিধি মেনে চলতে মাস্ক হচ্ছে শ্যাডো ভ্যাকসিন : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ

স্বাস্থ্যবিধি মেনে চলতে মাস্ক হচ্ছে শ্যাডো ভ্যাকসিন : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ

সুপ্রভাত বগুড়া (জাতীয়): তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেন, ‘এখন পর্যন্ত কার্যকর কোনো টিকা বাজারে আসেনি। আর সে কারণেই মাস্ক হচ্ছে শ্যাডো ভ্যাকসিন। স্বাস্থ্যবিধি মেনে চলা ও জনসচেতনতার বিকল্প নেই।’

করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা কাটাতে মাস্ক পড়ার বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করতে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় অনুষ্ঠিত পথসভা ও বিনামূল্যে মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।

Pop Ads

‘সম্প্রতি বাংলাদেশ’ নামে একটি সংগঠন এ কর্মসূচির আয়োজন করে। পরে পথচারীদের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। পথসভায় সভাপতিত্ব করেন সম্প্রীতি বাংলাদেশ-এর আহ্বায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায়।

বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মাহবুবুর রহমান বাবু, সম্প্রীতি বাংলাদেশ-এর সদস্য সচিব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।  এরআগে গত ২১ সেপ্টেম্বর রাতে ‘নো মাস্ক নো সার্ভিস’ শীর্ষক একটি ওয়েবিনারের আয়োজন করে সম্প্রীতি বাংলাদেশ।

সংগঠনের সভাপতি পীযূষ বন্দ্যোপাধ্যায়ের সঞ্চালনায় ওয়েবিনারে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিক্যাল রিসার্চ সেন্টারের পরিচালক ও ফার্মেসি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আ ব ম ফারুক, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া প্রমুখ।