হরিয়ানায় পুরস্কার পেলো সুপিন বর্মনের ‘ বিবর্ণ প্রহর ‘

হরিয়ানায় পুরস্কার পেলো সুপিন বর্মনের ' বিবর্ণ প্রহর '

বিনোদন ডেস্ক: ৬ষ্ঠ হরিয়ানা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জুরি পুরস্কার পেলো বগুড়ার নির্মাতা সুপিন বর্মনের চলচ্চিত্র ‘বিবর্ণ প্রহর। গত ১৫ মার্চ থেকে জমকালো আয়োজনের মধ্যদিয়ে শুরু হয় উত্তর ভারতের হরিয়ানা রাজ্যের গৌরবময় হরিয়ানা আন্তর্জাতিক চলচ্চিত্র চলচ্চিত্র উৎসব ২০২৩। ৬তম এই বর্ণিল উৎসবে প্রথম বাংলাদেশি হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে বগুড়ার চলচ্চিত্র নির্মাতা সুপিন বর্মনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিবর্ণ প্রহর।

১৩ মিনিট দৈর্ঘ্যের স্বল্পদৈর্ঘ্য এ চলচ্চিত্রটি অফিসিয়ালভাবে প্রতিযোগিতা বিভাগের স্বল্পদৈর্ঘ্য ক্যাটাগরিতে প্রদর্শনের জন্য মনোনয়ন পায় । উক্ত উৎসবে অংশগ্রহণ করার লক্ষ্যে নির্মাতা সুপিন বর্মন গত ১৭ মার্চ হরিয়ানা উৎসবে উপস্থিত হন। হরিয়ানা থেকে সুপিন বর্মন জানান গত ১৮ মার্চ সকাল ১১ টায় হরিয়ানার কারনাল শহরের চিরঞ্জী লাল শর্মা সরকারী কলেজে মিলনায়তন পরিপূর্ণ দর্শকের উপস্থিতিতে ‘বিবর্ণ প্রহর’ চলচ্চিত্রটি প্রদর্শিত হয়। চলচ্চিত্র প্রদর্শন সময়ে দর্শকদের প্রতিক্রিয়া ছিলো খুবই আনন্দের ।

Pop Ads

তিনি আরো জানান হরিয়ানার শিল্প,সংস্কৃতি ও চলচ্চিত্রের বিকাশের লক্ষ্যে সংগঠক, নাট্যকার ও নাট্য পরিচালক ধার্মেন্দার ডাঙ্গী উৎসবটি পরিচালনা করে আসছেন যা এখন বিশ্বের বিভিন্ন প্রান্তের চলচ্চিত্র নির্মাতা, কলাকুশলী ও চলচ্চিত্র প্রেমীদের মিলনমেলায় পরিনত হয়েছে। উৎসব পরিচালক সূত্রে জানা যায় এইবারের আসরে ২৮টি দেশের মোট ৫৫টি চলচ্চিত্র দেখানো হয়। সেগুলোর মধ্য থেকে বিভিন্ন দেশের জুরি সদস্যদের বিচার কার্যে প্রদান করা হয় বিভিন্ন ক্যাটাগরিতে সেরা চলচ্চিত্রের পুরস্কার।

গতকাল ১৯ মার্চ জমকালো আয়োজনে সেরা চলচ্চিত্রের পুরস্কার ও সম্মাননা প্রদানের মধ্যদিয়ে শেষ হয় হরিয়ানা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এইবারের উৎসবে জুরি হিসেবে দায়িত্ব পালন করেন নানেস অায়মান তৌফিক আবদুল্লাহ ( মিশর), দেবেন্দা দেবেঞ্জান কংগারেজ ( শ্রীলঙ্কা), আন্না ভোলমার্ক ( সুইডেন) এবং ভারত থেকে ড. মিহির রঞ্জন পাত্র, ড. আবিদ, ড. মাধু, মিস রমা, ড. রাজমি শিং, ড. সারিতা কুমার, রাম কিশোর পার্চা, আরভিতা খর্না, গৌরব কুমার, দীপা ধুল।

জুরিদের পাশাপাশি সমগ্র উৎসবজুড়ে ছিলো তারকাদের সরব উপস্থিতি। উৎসব প্রাঙ্গণে তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, ইয়াসপাল শর্মা, মাধুর ভান্ডারকর, শ্বেতা মেনন, আখিলেন্দ্র মিশ্র,তানিমা ভট্টাচার্য, ড. চন্দর প্রকাশ, শিখা মালহোত্রা, সুমিত্রা পেডনেকার, অরভিন্দ গৌর। নির্মাতা সুপিন বর্মন বলেন ‘বিবর্ণ প্রহর’ চলচ্চিত্রটি তার চতুর্থ নির্মাণ।

করোনাকাল সময়ে যখন সকলেই ঘরবন্দী জীবন যাপন করছিলো, ঠিক তখনি চাকরী হারানো অসহায় এক মেয়ের গল্প নিয়ে স্বল্প বাজেটে ও আয়োজনে নির্মাণ করেন চলচ্চিত্রটি। মূল চরিত্রে অভিনয় করেন লাভেলো মিস ওয়ার্ল্ড খ্যাত সঞ্চিতা দত্ত। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন বিধান রায়, রবিউল ইসলাম, সনি কর্মকার, শাফিউর সোহেল প্রমুখ।

আর আই লিপসনের গল্প ও সিনেমাটোগ্রাফিতে চলচ্চিত্রটি সম্পাদনা করেন বিকে বিধান । কারিগরি সহযোগিতা প্রদান করেছে বঙ্গকথন, অরীতি ক্রিয়েশন। প্রযোজনায় রয়েছে বর্মন ফিল্ম। বিদেশের মাটিতে দেশের হয়ে পুরস্কার অর্জন করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নির্মাতা সুপিন বর্মন।