হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামনুল হক সহ নাশকতায় অভিযুক্তদের গ্রেফতার না করলে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা

সুপ্রভাত বগুড়া ডেস্ক: হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামনুল হক ও নাশকতায় অভিযুক্তদের গ্রেফতারে আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ ইসলামী পিপলস পার্টি। ঘোষণা অনুযায়ী, আগামী রোববারের (০৪ এপ্রিল) মধ্যে তাকে (মামনুল হক) গ্রেফতার করা না হলে সোমবার (০৫ এপ্রিল) দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা দিয়েছে দলটি।

বৃহস্পতিবার (০১ মার্চ) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এ ঘোষণা দেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন।  তিনি জানান, জ্বালাও পোড়াও করে রাষ্ট্রীয় সম্পদ নষ্টের কোনও সুযোগ নেই ইসলামে।

Pop Ads

ইসলামের স্বার্থ বা ইসলামিক কোনও দাবি আদায়ের ক্ষেত্রে ইসলামের প্রকৃত দৃষ্টিভঙ্গি ও শান্তিপূর্ণ পদ্ধতি অনুসরণ করা উচিত। দেশের ইসলামী ধর্মীয় দলগুলোকে এক্ষেত্রে আরও সচেতন হওয়ার পরামর্শ দেন দলটির চেয়ারম্যান।

হরতালের ঘোষণা দিয়ে মাওলানা মো. ইসমাইল হোসাইন জানান, রোববারের হরতাল কঠোরভাবে পালন করা হবে। ওইদিন রিকশা-সাইকেলও চলতে দেয়া হবে না। একইসঙ্গে মাওলানা মামনুল হকের বাড়ি ঘেরাওয়ের হুঁশিয়ারি দিয়েছেন ইসলামী দলটির চেয়ারম্যান।