মোটা অংকের টাকা আত্মসাতের অভিযোগেে বগুড়া মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে শিক্ষকদের বিক্ষোভ !

মোটা অংকের টাকা আত্মসাতের অভিযোগেে বগুড়া মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে শিক্ষকদের বিক্ষোভ ! ছবি-হেলাল

স্টাফ রিপোর্টার: মোটা অংকের টাকা আত্মসাৎ, অধিগ্রহণকৃত জমি প্রতিষ্ঠানের নামে না করে অধ্যক্ষ’ র নিজ নামে করা   ও শিক্ষক শিক্ষকীীদে কাছে থেকে মোটা অংকের টাকা নিয়ে বৈধ নিয়োগ না দেওয়া সহ বিভিন্ন অনিয়ম ও দুর্নিতীর    অভিযোগে বগুড়া মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল হান্নান ও প্রধান শিক্ষিকা মরিয়ম বেগমের বিরুদ্ধে বিক্ষোভ করেছে অত্র প্রতিষ্ঠানের ৪০ থেকে ৪৫ জন শিক্ষক শিক্ষিকা বৃন্দ। আজ বৃহস্পতিবার সকালে তারা শহরের জামিলনগর শিক্ষা প্রতিষ্ঠানের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে।

এ সময় তারা অধ্যক্ষ ও প্রধান শিক্ষিকার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয় ও তাদের বিচার দাবি করেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে আন্দোলনরত শিক্ষকরা জানান ২০১৭ সালে অধ্যক্ষ আব্দুল হান্নান   ও প্রধান শিক্ষিকা মরিয়ম বেগম প্রতিষ্ঠানের জমি অধিগ্রহণ ও চাকুরী স্হায়ীকরন সহ বিভিন্ন উন্নয়নমুলক কাজ করার জন্য ৪০/৪৫ জনের কাছে থেকে মোটা অংকের টাকা নিয়েছে। কিন্তু সেই টাকা নিয়ে প্রতিষ্ঠানের জায়গা নিজ নামে করেছে, প্রতিষ্ঠানের কোন উন্নয়ন করেনি এবং ৩ বছর পেরিয়ে গেলেও অদ্যাবধি আমাদের কোন বৈধ নিয়োগ দেয়নি।

Pop Ads

তারা বলেন এই সকল টাকাগুলো অধ্যক্ষ ও প্রধান শিক্ষিকা আত্মসাৎ করেছেন।   অচিরেই সকল শিক্ষকদের বৈধ নিয়োগপত্র দেওয়ার দাবি জানান, না হলে সবার টাকা ফেরতের দাবি জানা। এসময় বিভিন্ন শিক্ষক-শিক্ষিকারা কান্নায় ভেঙ্গে পড়েন এবং তারা সাবেক অধ্যক্ষ আব শিক্ষিকা অধ্যক্ষ প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন পরে বেলা ১২ টার দিকে অধ্যক্ষ আব্দুল হান্নান ও মরিয়ম বেগম আন্দোলনরত শিক্ষক শিক্ষিকাদের সামনে আসলে তারা পুবের মুখে পড়েন এ সময় শিক্ষকরা তাকে ঘিরে ধরে লাঞ্চিত করার চেষ্টা করেন এবং তাদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিয়ে তাদের এই সকল অপকর্মের বিচার দাবি করেন এবং তাদের থেকে নেওয়া টাকাগুলো ফেরত দিতে বলেন না হলে নিয়োগপত্র দেওয়ার জন্য দাবি জানান।

সে সময় পুলিশ এসে তাদের কাছ থেকে অধ্যক্ষ আব্দুল হান্নানকে উদ্ধার করে নিরাপদ জায়গায় সরিয়ে নেন।  এ ব্যাপারে উক্ত প্রতিষ্ঠানের সভাপতি আবুল কালাম আজাদ বলেন যে উক্ত অধ্যক্ষ প্রধান শিক্ষিকা কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে শুধুমাত্র নিজেদের স্বার্থসিদ্ধি রক্ষা করার জন্য কাজ করছেন এসকল শিক্ষক-শিক্ষিকাদের থেকে টাকা নিয়ে তিনি প্রতিষ্ঠান কোন কাজ না করে নিজেরা আ রেমসাৎ করেছেন।  অফিশিয়ালি কাউকে কোন হিসাব দিচ্ছেন না। এতে ধরে নেওয়া যায় যে তাদের  মূল উদ্দেশ্য হলো আত্মসাৎ করা। তিনি অচিরেই শিক্ষক-শিক্ষিকাদের বৈধ নিয়োগপত্র প্রদান করা সহ প্রতিষ্ঠান সমস্ত হিসাবপত্র অফিশিয়ালি ভাবে দাখিল করার জন্য আহ্বান জানান।

এদিকে অভিযুক্ত প্রধান শিক্ষিকা মরিয়ম বেগম বলেন আমরা সবার কাছ থেকে টাকা নিয়েছি। সে টাকাগুলো দিয়ে প্রতিষ্ঠান জমি ভরাট করা সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হয়েছে। কারও কোনো টাকা আত্মসাৎ করা হয়নি। কারো  চাকরিও যায়নি। করোনার কারণে প্রতিষ্ঠান বন্ধ থাকায় কাউকে ডাকা হয়নি। তিনি বলেন এই প্রতিষ্ঠানকে ধ্বংস করার জন্য ষড়যন্ত্রের অংশ হিসেবেই এরা আন্দোলন করছে। অধ্যক্ষ আব্দুল হান্নান অভিযোগ অস্বীকার করে বলেন আমি কোন টাকা আত্মসাৎ করিনি। উপরন্তু আমি আমার পেনশনের ১৬ লক্ষ টাকা বিনিয়োগ করেছি এবং ২০১৭ সাল থেকে প্রতিষ্ঠান কে শ্রম দিয়ে তিল তিল করে দাঁড় করিয়েছি। তিনি আরো বলেন এই সকল কিছু আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। একটি মহল আমাকে এখান থেকে সরানোর জন্য পাঁয়তারা করছে। তিনি এর সঠিক বিচার দাবি করেন।

এ ব্যাপারে প্রতিষ্রঠানের নির্বাহী পরিচালক প্রফেসর আব্দুল মান্নান সরকার বলেন আমি এই প্রতিষ্ঠানকে দাড় করার জন্য জেলা আওয়ামী লীগের  প্রয়াত সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন এর সার্বিক সহযোগিতায় এ পর্যন্ত এনে দাঁড় করিয়ে ছিলাম। কিন্তু একটি মহল এ প্রতিষ্ঠানকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বেআইনিভাবে প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল হান্নানকে বরখাস্ত করা হয়েছে যেটা সাংগঠনিকভাবে অবৈধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here