ব্যাট হাতে রীতিমত টর্নেডো চালিয়েছেন সূর্যকুমার যাদব!

ব্যাট হাতে রীতিমত টর্নেডো চালিয়েছেন সূর্যকুমার যাদব!

সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে ব্যাট হাতে রীতিমত টর্নেডো চালিয়েছেন সূর্যকুমার যাদব। মাত্র ২২ বলে ৬১ রানের বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। যে ইনিংসে ছিল ৫টি করে চার-ছক্কা।

রোববার (২ অক্টোবর) রাতের এই মারকুটে ইনিংসের মধ্য দিয়ে সবচেয়ে কম বল খেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন যাদব। স্ট্রাইকরেট ১৭৪। টি-টোয়েন্টি সবচেয়ে কম বলে হাজার রান পূরণ করা সূর্যকুমার এদিন পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও কিউই ব্যাটার কলিন মুনরোকে।

Pop Ads

১৬৬ স্ট্রাইকরেটে ৬০৪ বলে টি-টোয়েন্টিতে হাজার রান করেছিলেন ম্যাক্সি। অন্যদিকে ১৫৭ স্ট্রাইকরেটে ৬৩৫ বলে হাজার রানের কোটা স্পর্শ করেন মুনরো। বল মোকাবেলায় হাজার রান সংগ্রহে শীর্ষে থাকলেও ম্যাচের সংখ্যায় অবশ্য কিছুটা পিছিয়ে আছেন সূর্য। ভারতীয় খেলোয়াড়দের মধ্যেই তিনি আছেন তৃতীয় স্থানে।

সূর্যকুমার হাজার রান সংগ্রহ করতে খেলেছেন ৩১টি ইনিংস। সেখানে বিরাট কোহলি ও লোকেশ রাহুল খেলেছেন যথাক্রমে ২৭ ও ২৯ ইনিংস। সর্বশেষ ইনিংসটির মধ্য দিয়ে আরও কিছু মাইলফলকে পৌঁছেছেন সূর্যকুমার যাদব। রোববার তিনি ১৮ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন।

২০২১ সালে দুবাইয়ে স্কটল্যান্ডের বিপক্ষে ১৮ বলে ফিফটি করেছিলেন কেএল রাহুল। অর্থাৎ ভারতের হয়ে দ্রুততম ফিফটির দিক দিয়ে যৌথভাবে দুই নম্বরে আছেন যাদব। এর আগে ২০০৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ১২ বলে হাফসেঞ্চুরি করেছিলেন যুবরাজ সিং।

এছাড়াও ২০২২ সালে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকও বনে গেছেন ভারতের এই ডানহাতি মিডলঅর্ডার ব্যাটার।