আসুন এই করোনা নামের মহামারী থেকে পরিত্রাণ পেতে মহান আল্লাহ পাকের দরবারে সকলে প্রার্থনা করি : সিজার

180
রাকিব উদ্দিন প্রাং সিজার- প্রতিষ্ঠাতা ও সভাপতি জাতীয় শ্রমিক লীগ-যুব কমিটি, বগুড়া জেলা শাখা। ফাইল-ছবি

সুপ্রভাত বগুড়া (স্বাধীন মতামত): সারা বিশ্বে মানুষ আজকে করোনা নামের এই মহামারী নিয়ে আতঙ্ক। কয়েক লক্ষ মানুষ আজ এই মহামারীতে আক্রান্ত। মহান আল্লাহ পাক রাব্বুল আলামীন যেন আমাদের কঠিন এক পরিক্ষায় ফেলেছেন।

এই করোনা মহামারী চলা কালীন সময়ে পৃথিবী/দেশের এই ক্রান্তিলগ্নে আমার এই প্রাণের প্রিয় সংগঠনের সকল নেতা-কর্মী ও সমর্থকদের আমি সংগঠনের সভাপতি হিসেবে সার্বিক খোঁজ খবর নেওয়া আমার উচিৎ ছিল। আমি আমার সাধ্যমত সকলের পাশে দাঁড়ানোর/ খোঁজ খবর নেওয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি।

আমি নিজেও জানি, আমার এই যত সামান্য চেষ্টা দিয়ে কারও তেমন কোন উপকারে আসতে পারি নি। সবার সাথে যোগাযোগ/খোঁজ খবর নেওয়ার চেষ্টা করেও হয়তোবা সেটাও আমার হয়ে উঠে নি। আজ থেকে পবিত্র মাহে রমজান বিদায় হয়ে চলে গেলো। আগামীকাল পবিত্র ঈদ-উল- ফিতর।

জানি না আমার কোন নেতা বা কোন কর্মী তাদের পরিবারকে নিয়ে খেয়ে না খেয়ে এই রমজানের রোজা রেখেছিলো। জানি না আমার কোন নেতা-কর্মী তাদের পরিবারকে নিয়ে খেয়ে না খেয়ে আগামীকাল এই ঈদের দিন কাটাবে। জীবনে অনেক ঈদ আমি অনেক আনন্দের সাথে কাটিয়েছি। তখন আমি আজকের এই আমি ছিলাম না।

আমাকে তেমন কেউ চিনতো না। যারা আমাকে তাদের শ্রম, মেধা দিয়ে বগুড়া জেলাতে ক্ষুদ্র একজন নেতা বানিয়েছেন তাদের সকলের বাড়ির/হাঁড়ির খবর না জেনে আমি এই ঈদ সঠিকভাবে আমার পরিবারের সাথে পালন করতে পারবো না। জানি না আমার কোন শ্রমিক ভাই তাঁর নিজের স্ত্রী-সন্তানের সামনে আজকের দিনে যেতে ইতস্তত/লজ্জা পাচ্ছেন।

জানি না আমার কোন শ্রমিক ভাই তাঁর বয়স্ক বাবা-মার সামনে যেতে লজ্জা পাচ্ছেন। আমার সকল নেতা-কর্মীদের কাছে আমি করো জড়ো ক্ষমা প্রার্থনা করছি কারন আমি আমার দায়িত্বশীল জায়গা থেকে আপনাদের সকলের জন্য মানুষ হিসেবে যে মৌলিক অধিকার (খাদ্য,বস্ত্র) সেগুলোর ব্যবস্থা করে দিতে পারি নি।

আমি আপনাদের (নেতা-কর্মী) কাছে আমার এই অনিচ্ছাকৃত ব্যর্থতার জন্য আবারও করো জোর করে ক্ষমা প্রার্থনা করছি। আগামীকাল পবিত্র ঈদ-উল-ফিতর। প্রতি বছরের ন্যায় হয়তোবা ঈদের আনন্দ ওই ভাবে আপনাদের সাথে ভাগাভাগি করতে পারবো না।

তারপরও আমার অন্তরের অন্তস্তল থেকে সকল নেতা-কর্মী সহ সকল শুভাকাঙ্ক্ষীদের জানাই পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা। ঈদ মোবারক। জানি না জীবনে আর কখনো আমাদের ঈদ আসবে কি না, জানি আবার আপনাদের সকলের সাথে আবার দেখা হবে কি না।

জানি না আজকে সুস্থ আছি কালকে থাকতে পারবো কি না। তাই আসুন এই করোনা নামের মহামারী থেকে পরিত্রাণ পেতে মহান আল্লাহ পাকের দরবারে সকলে প্রার্থনা করি, আল্লাহ পাক যেন এই মহামারী থেকে আমাদের সকলকে রক্ষা করে এবং এই মহামারী যেন অচিরেই পৃথিবী থেকে বিদায় নেয়।

পরিশেষে সকলের কাছে আরও একবার করো জোরে অনুরোধ করছি, আমার-আপনার পরিবার, সমাজ, দেশকে সুস্থ ও বাচিয়ে রাখতে আমরা সবাই ঘরে থাকি, নিরাপদ দূরত্ব বজায় রাখি। সকলে ভালো থাকবেন। আল্লাহ হাফেজ। আবারো সবাইকে জানাই পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদ মোবারক।

লেখক : রাকিব উদ্দিন প্রাং সিজার
প্রতিষ্ঠাতা ও সভাপতি
জাতীয় শ্রমিক লীগ-যুব কমিটি,
বগুড়া জেলা শাখা।