বগুড়ায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত ১৪ সাংবাদিক করোনাক্রান্ত! প্রেস ক্লাব কন্ধ ঘোষণা !!

48

সুপ্রভাত বগুড়া (প্রচ্ছদ): দিন যতই গড়াচ্ছে ততোই ভয়াবহ রুপ নিচ্ছে বগুড়ার করোনা পরিস্থিতি। করোনাকালে মাঠে ময়দানে কাজ করতে গিয়ে এপর্যন্ত বগুড়ায় আক্রান্ত হয়েছেন অনেক পুলিশ। কিন্তু, এবার বগুড়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার অন্তত ১৪জন সাংবাদিক করোনা পজেটিভ।

এক সাথে ডজন খানেক সাংবাদিক করোনাক্রান্তের ঘটনায় আকংকিত বগুড়াবাসী। তবে এমন ঘটনার পরিপ্রেক্ষিতে সংক্রমণ এড়াতে আজ সোমবার (১৫ জুন) সকাল থেকেই বন্ধ ঘোষণা করা হয়েছে ঐতিহ্যবাহী বগুড়া প্রেসক্লাব।

অদ্য দুপুরে এক বিবৃতিতে বগুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন ও সাধারণ সম্পাদক আরিফ রেহমান প্রেস ক্লাব কন্ধের এ সিদ্ধান্তের কথা জানান।

তারা আরও জানান, করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এবং পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত প্রেসক্লাবে সংবাদ সম্মেলন, সদস্য সমাগম এবং স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকবে।

বিবৃতিতে আক্রান্ত সাংবাদিকদের সুস্থতা কামনা করে সকলের কাছে দোয়া চাওয়া চেয়েছেন তারা। এছাড়া এ পরিস্থিতিতে যেসব সাংবাদিক পেশাগত দায়িত্ব পালন করছেন তাদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করা হয়েছে।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান জানান, বগুড়ায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত ১০ জনের বেশি সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তারা সবাই নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। এ অবস্থায় সংক্রমণের ঝুঁকি বাড়ায় প্রেসক্লাব বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়ায় কর্মরত অন্তত ১৪ জন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত।